আ খ ম জাহাঙ্গীরের মৃত্যুতে হানিফের শোক ‍

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) এক শোকবার্তায় হানিফ বলেন, ছাত্রজীবন থেকেই আ খ ম জাহাঙ্গীর রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময় ১৯৮১-৮৩ সালে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। এরপর তিনি আওয়ামী লীগের সহ দফতর সম্পাদকের দায়িত্ব পালন করেন। দেশ, বাংলাদেশ আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার প্রশ্নে তিনি ছিলেন আপোসহীন। তার সততা নিষ্ঠা ও দক্ষতার কথা শ্রদ্ধার সাথে জাতি স্মরণ করবে।

শোকবার্তায় তিনি আরো বলেন, আ খ ম জাহাঙ্গীর ছিলেন একজন খাঁটি দেশপ্রেমিক। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি কখনো বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হননি। তার চলে যাওয়া আমাদের জাতীয় জীবনে নতুন শূন্যতার সৃষ্টি করবে। শোকবার্তায় হানিফ মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত, আ খ ম জাহাঙ্গীর হোসাইন করোনায় আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি ১৯৫৪ সালের ১৮ জানুয়ারি পটুয়াখালীর গলাচিপায় জন্মগ্রহণ করেন।

তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে পটুয়াখালী-৩ আসন থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি এমএ ডিগ্রি সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*