কুয়েতে আর বাড়ছে না নিষেধাজ্ঞা, শনিবার থেকে ফ্লাইট শুরু

বিশ্বব্যাপি করোনা ম;হামারির কারণে যেসকল দেশ ফ্লাইটসহ নানা বিষয়ে ক;ড়াকড়িতে সবচেয়ে এগিয়ে ছিল তার মধ্যে প্রথম পর্যায়ের দেশ কুয়েত।

প্রতিবেশি দেশগুলো অনেক আগে থেই সবকিছু খুলে দিলেও কুয়েত ছিল তার ব্যতিক্রম।ফলে দেশটির অর্থনৈতিক অবস্থাও খা;রাপের দিকে চলে গেছে। তার উপরে পরে গেছে তেলের দাম।ফলে দেশ দেশটি সরকারি কোষাগারেও অর্থের সং;কট দেখা দিয়েছে।

তাই এখন তারা আর চায় না এই নি;ষেধাজ্ঞা আরও দীর্ঘায়ীত করতে।কুয়েতের এয়ারপোর্ট, স্থলপথ ও সমুদ্রবন্দর ২ জানুয়ারি শনিবার থেকে পুনরায় চালুরে সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।২৮ ডিসেম্বর সোমবার কুয়েতের মন্ত্রিপরিষদের এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম দৈনিক আল কাবাস ও আরব টাইমস প্রকাশিত সংবাদে বিষয়টি নিশ্চিত করে।পূর্বের সিদ্ধান্ত অনুসারে আগামী শুক্রবারের পর শনিবার (২ জানুয়ারি) ২০২১ সাল থেকে পুনরায় আন্তর্জাতিক ফ্লাইট চলাচল করবে।তবে সমুদ্র ও সীমান্ত পথ প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা থাকবে।

যুক্তরাজ্যে করোনার নতুন স্ট্রেন ধরা পড়ায় দেশটির সঙ্গে আন্তর্জাতিক ফ্লাইট বা;তিল ঘোষণা দেয় কুয়েত।এর আগে বাংলাদেশ, ভারত, পাকিস্তানসহ নিষিদ্ধ ৩৪ দেশের নাগরিকদের সরাসরি কুয়েতে প্রবেশের অনুমতি দিলেও ১৫ ডিসেম্বর হতে প্রথম ধাপে শুধুমাত্র ফিলিপাইনের নাগরিকরা এসে পৌঁছায়।

শনিবার হতে ভিজিটসহ অন্যান্য ভিসায় তৃতীয় দেশে হয়ে দুবাই অথবা অন্যদেশে আটকে থাকা যাত্রীরা কুয়েতে প্রবেশ করতে পারবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*