প্রিজন ভ্যান নয়, মাইক্রোবাসে আদালতে আসবেন সাঈদী

মামলার হাজিরা দিতে আর প্রিজন ভ্যান নয়, এরপর থেকে মাইক্রোবাসে করে আদালতে আসবেন জামায়াতে ইসলামির নেতা দেলোয়ার হোসেন সাঈদী। তার পক্ষের আইনজীবীরা আ’দালতে এ আ’বে’দন করলে আ’দালত সেটি ম’ঞ্জুর করেছেন।

সোমবার (২৮ ডিসেম্বর) পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-১-এর বিচারক সৈয়দা হোসনে এ আদেশ দেন।

এদিন ইসলামিক ফাউন্ডেশনের জা’কাত তহবিলের অর্থ আ’ত্মসা’তের মা’মলা’য় দেলোয়ার হোসেন সাঈদীসহ ছয় আসা’মির বি’রু’দ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য দিন নির্ধারিত ছিলো। এ কারণে সকাল ৯টা ৫০ মিনিটে গাজীপুরের কাশিমপুর কা’রাগারে থেকে আদালতে হাজির করা হয় দেলোওয়ার হোসাইন সাঈদীকে।

আদালতে উপস্থিত হয়ে সাঈদীর আইনজীবীরা অভি’যো’গ গঠনের শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করলে আদালত সময় মঞ্জুর করেন। শুনানির জন্য ১১ জানুয়ারি নতুন তারিখ নির্ধারণ করেন।

একইসঙ্গে সাঈদীর আইনজীবীরা আবেদন করেন, মাম’লায় উপস্থিত হতে সাঈদীকে যেন কাশিমপুর কা’রাগার থেকে প্রিজন ভ্যানে না এনে মাইক্রোবাসে করে আ’দালতে নিয়ে আসা হয়। পরে আ’দালত আ’সামিপক্ষের এই আবেদনটিও ম’ঞ্জুর করেছেন।

এ’কাত্ত’রে মান’বতাবি’রো’ধী অ’পরা’ধের দা’য়ে গাজীপুরের কাশিপুর কারাগারে আ’মৃ’ত্যু কা’রাদ’ণ্ড খা’টছেন জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদী। ইসলামিক ফাউন্ডেশনের জাকাত তহবিলের অর্থ আ’ত্মসা’ৎ ও আয়কর ফাঁ’কির মা’মলা’রও অন্যতম আসা’মি তিনি। এই দুই মাম’লায় হা’জিরা দিতে তাকে কাশিমপুর কা’রাগা’র থেকে আ’দালতে আসতে হয়। সোমবার পর্যন্ত তিনি প্রিজন ভ্যানে করে গাজীপুর থেকে ঢাকার আদালতে এলেও পরবর্তী শুনানি থেকে তিনি মাইক্রোবাসে করে আদালতে আসবেন।

অর্থ আ’ত্মসা’তের মাম’লায় দেলোওয়ার হোসাইন সাঈদীসহ ছয় জন আ’সামি। বাকি পাঁচ আসা’মি হলেন- ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হক, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজকল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আব্দুল হক।

২০১০ সালের ২৪ মে ইসলামিক ফাউন্ডেশনের জা’কাত তহবিলের অর্থ আ’ত্মসা’তের অ’ভিযো’গে সংশ্লি’ষ্ট ফাউন্ডেশনের সাবেক পরিচালক (অর্থ ও হিসাব) আইয়ুব আলী চৌধুরী রাজধানীর শেরে বাংলা নগর থানায় মাম’লা’টি দায়ের করেন। ২০১২ সালের ৩০ এপ্রিল মা’ম’লাটি তদন্ত করে দুদকের সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী আদালতে চার্জশিট দাখিল করেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*