মালয়েশিয়ায় বাংলাদেশী প্রবাসীদের পাসপোর্ট বিতরণের তারিখ ঘোষণা

জানুয়ারী ২০২১-এ জহর বারুতে পাসপোর্ট বিতরণ কার্যক্রম সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে। জানুয়ারী মাসে পেনাং সহ আরো কয়েকটি স্থানে অনুরূপ পাসপোর্ট বিতরণ কার্যক্রম পরিচালনা করা হবে। এ সংক্রান্ত বিজ্ঞপ্তি যথাসময়ে প্রকাশ করা হবে। সুত্রঃ বাংলাদেশ হাইকমিশন, কুয়ালালামপুর, মালয়েশিয়া।

BD High Commission, Malaysia I bdwrite.com

আরও পড়ুন>>> প্রবাসী কর্মীদের নিয়ে নতুন সিদ্ধান্ত জানালো মালয়েশিয়া সরকার

মালয়েশিয়াতে ব্যাপক মাত্রায় বিদেশি শ্র’মি’করা ক’রো’না ভা’ইরা’সে আ”ক্রান্ত হচ্ছে। ক’রো’নার ব’র্ত’মান প্রেক্ষাপটে মালয়েশিয়া সরকার আগামী ১ লা জানুয়ারি থেকে প্রত্যেক বিদেশি কর্মীকে বাধ্যতামূলক ক’রো’না পরীক্ষা ক’রা’নোর সিদ্ধান্ত নিয়েছে। পরিক্ষার মাধ্যমে সনা’ক্ত রো’গী’দে’র আ’লা’দা করা হবে এবং স্বা’স্থ্যসেবা’ দেওয়া হবে।

ভ’য়ে’র কোন কারন নাই, রি ক্যালি’বা’রেশন প্রো’গ্রা’মে নতুন আবেদন করা শ্রমিকদের বৈ’ধ হিসেবেই গন্য করা হবে। মালয়েশিয়াতে ব্যাপক মাত্রায় বিদেশি শ্রমিকরা ক’রো’না ভা’ই’রা’সে আ’ক্রা’ন্ত হচ্ছে। ক’রো’নার’ বর্তমান প্রেক্ষাপটে মাল’য়েশিয়া সরকার আগামী ১ লা জানুয়া’রি থেকে প্র”ত্যেক বিদেশি কর্মীকে বাধ্যতামূলক ক’রো’না পরীক্ষা ক’রা’নো’র সিদ্ধান্ত নিয়েছে।

পরিক্ষার মাধ্যমে সনাক্ত রোগীদের আলাদা করা হবে এবং স্বাস্থ্যসেবা দেওয়া হবে। ভয়ের কোন কারন নাই, রি ক্যা’লিবা’রেশন প্রো’মে ন’তুন আবেদন করা শ্রমিকদের বৈ’ধ হিসেবেই গন্য করা হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*