শিক্ষক নিয়োগ নিয়ে সুখবর দিলেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, দ্রুততম সময়ের মধ্যে শিক্ষক নিয়োগের জটিলতা নিরসনে পদক্ষেপ নেয়া হবে। মঙ্গলবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘এনটিআরসিএর সাবেক চেয়ারম্যান বদলি (অবসর) হওয়ার পর অনেকদিন এ পদটি শূন্য ছিল। এ জন্য বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক শূন্য থাকলেও নিয়োগ কার্যক্রম শুরু করা সম্ভব হয়নি। তবে বর্তমানে নতুন চেয়ারম্যান নিয়োগ হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এনটিআরসির নিয়োগসহ নানা বিষয়ে আদালতে অসংখ্য মামলা রয়েছে। এ কারণে বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিলেও তা বাস্তবায়ন করতে বিলম্ব হয়ে যাচ্ছে। সব সমস্যাগুলো নিরসনে দ্রুত পদক্ষেপ নেব।’

উল্লেখ্য, সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে অসংখ্য শিক্ষক পদ শূন্য থাকলেও গত দু’বছর ধরে নিয়োগ কার্যক্রম বন্ধ রয়েছে। গত ফেব্রুয়ারিতে ৫৮ হাজারের বেশি শিক্ষক শূন্যপদের তালিকা এনটিআরসিএতে এসেছে। এরপর আইনি জটিলতায় শিক্ষক নিয়োগ আটকে আছে।

আরও পড়ুন=বাংলাদেশ সফরকে সামনে রেখে ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। তবে সেই দলে নেই ক্যারিবীয় তারকা ১০ ক্রিকেটার। সফরে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ও ২ ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেবে উইন্ডিজ।

সফরে ক্যারিবীয় টেস্ট দলের নেতৃত্বে থাকবেন ক্রেইগ ব্র্যাথওয়েট। আর ওয়ানডে দলে উইন্ডিজের নেতৃত্বে থাকবেন জেসন মোহাম্মেদ।টেস্ট স্কোয়াড: ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জার্মেই ব্লাকউড, নিকরুমা বুনার, জন ক্যাম্পবেল, রাহকিম কর্নওয়েল, জোশুয়া ড্যা সিলভা, শ্যানন গ্যাবরিয়েল, কাভিম হগ, আলজারি জোসেপ, কাইল মায়ার্স, শায়নে মোসেলে, ভারাসামি পারমাল, কিমার রোচ, রেয়মন রেইফার, জোমেল ওয়ারিকান।

ওয়ানডে দল: জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনিল আমব্রিস, এনক্রুমাহ বুনার, জোশুয়া ড্যা সিলভা, ঝামার হ্যামিলটন, চেমার হোল্ডার, আকিল হোসেইন, কাইল মারার্স, আন্দ্রে ম্যাককার্থি, কর্ন ওথলে, রভমান পাওয়েল, রেয়মন রেইফার, রোমারিও শেফার্ড এবং হেইডেন ওয়ার্শ জুনিয়ার।

এর আগে দুদলে মধ্যকার আসন্ন সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হয়। সূচি অনুযায়ী, আগামী বছরের ২০ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি ২টি টেস্ট ও ৩টি ওয়ানডে খেলবে ক্যারিবিয়ানরা। ১০ জানুয়ারি বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ। ১৮ জানুয়ারি বিকেএসপিতে খেলবে একটি একদিনের প্রস্তুতি ম্যাচ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*