সরকার করোনার শুরু থেকেই সম্পূর্ণরুপে ভ্রুক্ষেপহীন থেকেছে: ফখরুল

সরকার করোনা আক্রমণের শুরু থেকেই সম্পূর্ণরুপে ভ্রুক্ষেপহীন থেকেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, যথাসময়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেনি বলেই এদেশের অসংখ্য মানুষ মৃত্যুবরণ করছে এবং বিপুল সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সংগ্রাম করছে।

বুধবার (২৩ ডিসেম্বর) সরকারের এহেন উদাসীনতায় গভীর উদ্বেগ প্রকাশ করে এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, বাংলাদেশে করোনা আঘাত হানার শুরু থেকেই তা মোকাবেলায় সরকার কোন উদ্যোগ গ্রহণ করেনি। আইসিইউ বেড, অক্সিজেন এবং ভেন্টিলেটরসহ করোনা সংশ্লিষ্ট অন্যান্য মেডিকেল সরঞ্জামাদীর অভাবে আক্রান্ত মানুষ ভয়ানক কষ্ট পাচ্ছে, বিনা চিকিৎসায় মৃত্যুকে আলিঙ্গন করতে হচ্ছে। দীর্ঘ দশ মাসেও সরকার করোনা মোকাবেলায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দেশের মানুষের জীবনের কোন মূল্য নেই এই সরকারের কাছে।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা ভাইরাসের গতি মারাত্মক রুপ ধারণ করেছে। প্রতিদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছে। যুক্তরাজ্যে করোনা বহুগুণ শক্তিশালী হয়ে আঘাত হানছে, সেখানকার পরিস্থিতি গভীর উদ্বেগজনক। এই কারণে লন্ডনের সাথে অন্যান্য দেশ বিমান চলাচল বন্ধ করে দিয়েছে। কিন্তু ঢাকা-লন্ডন দেশী-বিদেশী এয়ারলাইন্সের বিমান চালু রয়েছে। এটি বর্তমান গণবিরোধী সরকারের ধারাবাহিক অমানবিক ও বিবেকবর্জিত কর্মকান্ডেরই অংশ।

তাই যুক্তরাজ্যে কোভিড-১৯ এখন মারাত্মক রুপ নিয়ে আবির্ভূত হওয়ার ফলে দেশটির সাথে বিশ্বের বিভিন্ন দেশ বিমানের ফ্লাইট বাতিল ঘোষণা করলেও বাংলাদেশ সরকার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-লন্ডন ফ্লাইটসহ বিদেশী এয়ারলাইন্সের বিমান যেগুলি লন্ডন থেকে ঢাকায় আসে সেগুলিও বন্ধ করেনি। সুতরাং দেশের মানুষের এক ভয়ঙ্কর স্বাস্থ্য ঝুঁকিতে পড়ার সম্ভাবনা রয়েছে-যা অত্যন্ত উদ্বেগজনক। আমি অবিলম্বে ঢাকা-লন্ডন রুটে দেশী-বিদেশী এয়ারলাইন্সের সকল ফ্লাইট বন্ধ করার আহবান জানাচ্ছি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*