হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল ইসলাম জিহাদী

হেফাজতে ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব হয়েছেন খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল ইসলাম জিহাদী।

শনিবার (২৬ ডিসেম্বর) হেফাজতের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী নিজ ক্ষমতাবলে তাকে ভারপ্রাপ্ত মহাসচিব পদে মনোনীত করেন।

নুরুল ইসলাম জিহাদী প্রয়াত আল্লামা নূর হোছাইন কাসেমীর স্থলাভিষিক্ত হবেন। একই সঙ্গে মাওলানা জুনায়েদ আল হাবীবকে সভাপতি ও মাওলানা মামুনুল হককে সেক্রেটারি করে ঢাকা মহানগর কমিটিও পুনর্গঠন করা হয়েছে।

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর মৃত্যুর পর হেফাজতের আমীর শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী ও প্রধান উপদেষ্টা আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর উপস্থিতিতে এক বিশেষ বৈঠকে সংগঠনটির কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা খিলগাঁও জামিয়া ইসলামিয়া মাখজানুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল ও শায়খুল হাদীস আল্লামা নুরুল ইসলাম জিহাদীকে কেন্দ্রীয় ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে মনোনীত করা হয়।

শনিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, গত ২৩ ডিসেম্বর দারুল উলুম হাটহাজারী মাদ্রাসায় হেফাজতের কার্যালয়ে এক বিশেষ বৈঠকে সভাপতিত্ব করেন হেফাজতের প্রধান উপদেষ্টা আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী। ওই বৈঠকেই মূলত হেফাজতের মহাসচিব নির্বাচিত করা হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন আমিরে হেফাজত শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী, উপদেষ্টা সদস্য আল্লামা নোমান ফয়জী, কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা হাফেয তাজুল ইসলাম, মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া, মুফতী জসিম উদ্দিন, যুগ্ম মহাসচিব মাওলানা জুনাইদ আল হাবীব, মাওলানা মামুনুল হক, মাওলানা লোকমান হাকীম, মাওলানা নাসির উদ্দিন মুনির, মাওলানা হাবীবুল্লাহ আজাদী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, অর্থ সম্পাদক মুফতী মুনির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, সহকারী অর্থ সম্পাদক হাফেজ মুহাম্মদ ফয়সাল ও মুহাম্মদ আহসানুল্লাহ প্রমুখ।

এদিকে, হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা ও চট্টগ্রাম মহানগর কমিটি গঠন করা হয়েছে। এতে মাওলানা জুনায়েদ আল হাবীবকে সভাপতি ও মাওলানা মামুনুল হককে সেক্রেটারী করে ঢাকা মহানগর কমিটি এবং মাওলানা হাফেয তাজুল ইসলামকে (পীর সাহেব ফিরোজশাহ) সভাপতি ও মাওলানা লোকমান হাকীমকে সেক্রেটারি করে চট্টগ্রাম মহানগর কমিটি ঘোষণা করা হয়।

হেফাজতের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী গত ১৩ ডিসেম্বর আকস্মিক মারা যান। এরপর থেকেই ওই পদটিতে নতুন মুখ নির্বাচনের বিষয়টি আলোচনায় চলে আসে। গত ১৮ সেপ্টেম্বর রাজধানী ঢাকার আজগর আলী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলুম মুঈনুল ইসলাম (বড় মাদরাসা) মাদরাসার মহাপরিচালক ও হেফাজতের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফী মারা যান।

এরপর গত ১৫ নভেম্বর হেফাজতের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে আল্লামা জুনাইদ বাবুনগরীকে আমির ও আল্লামা নূর হোসাইন কাসেমীকে মহাসচিব করা হয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*