অন্তঃসত্ত্বাকে স্ট্রেচারে নিয়ে দুই কিলোমিটার হাঁটলেন সেনা সদস্যরা

জম্মু কাশ্মীরে প্রবল তুষারপাতে অ’ন্তঃসত্ত্বা মহিলাকে উদ্ধা’র করতে ঝাঁপিয়ে পড়লেন সেনা স’দস্যরা। সম্প্র’তি ভারতের জম্মু কাশ্মীরের কুপওয়াড়ার একটি গ্রামে প্রসব যন্ত্রণায় কাতর এক নারীকে উদ্ধার করে সেনা’বাহিনী। এ সময় ওই নারীকে উদ্ধারের সেনাদের চেষ্টা ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

হাঁটু বরফে ঢাকা প্রায় দুই কিলোমিটার পথ সেই মহিলাকে স্ট্রেচারে শুইয়ে নিয়ে গেলেন সেনা সদস্যরা। তারপর তাকে পাকা রাস্তা থেকে অ্যাম্বুলেন্সে তুলে দেওয়া হলো। স্থানীয় গ্রামবাসীদের কয়েক’জনও অবশ্য সেনা সদস্য’দের সাহায্য করেছিলেন।

রাত সাড়ে ১১টা থেকেই শবনম বেগম নামের ওই মহিলার প্রসব যন্ত্রণা শুরু হয়। ভোরের আলো ফুটতেই তাকে হাসপাতালে পৌঁছে দেওয়ার জন্য সেনা সদস্যরা গ্রামে চলে আসেন।

করালপুরাতে কর্তব্যরত সেনারা হেডকোয়ার্টারে খবর পাঠান। তারপরই বেশ কয়েকজন সেনা সদস্য ওই মহি’লাকে উদ্ধারে গ্রামে পৌঁছান। বেশ কয়েকজন মেডিকেল অ্যাসিস্ট্যান্টকে নিয়ে তারা হাজির হন সেখানে।করালপুরার সরকারি হাসপাতালে সেই মহিলা একটি পুত্রসন্তানের জন্ম দিয়েছেন। মহিলার স্বামী আহমেদ শেখ সেনার হেডকো’য়ার্টারে মিষ্টি খাওয়াতে পৌঁছান। তিনি ভারতীয় সেনাদের ধন্যবাদ জানান। সূত্র- জিনিউজ

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*