অ'ভিনেত্রী-মডেলদের স'ঙ্গে হোটেলে রাত কা'টাত হেলিকপ্টার রুবেল

হেলিকপ্টার নিয়ে ঘুরে ঘুরে যে বিপুল পরিমাণ অ’র্থ পেত তা দিয়ে সুন্দরী অ'ভিনেত্রী-মডেলদের স'ঙ্গে রাজধানীর পাঁচ তারকা হোটেলে রাত কা’টা’ত প্র’তার’ক রুবেল আহমেদ ওরফে হেলিকপ্টার রুবেল। এর বাইরে উত্তরা-১ ও ১৮ নম্বর সেক্টরে তার ভাড়া বাসায় নিয়মিত যাতায়াত ছিল সুন্দরী রমণীদের। কথিত প্রকল্পের ডকুমেন্টরি তৈরির কথা বলে এসব সুন্দরীকে নিয়ে মাঝেমধ্যেই দেশের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াত রুবেল ও তার সহযোগীরা।

তবে রুবেলের হেলিকপ্টার ব্যবহার করাটা ছিল ভু’ক্তভো’গী’দের আস্থা অর্জনের জন্যই। রুবেল নিজেকে পরিচয় দিত কানাডিয়ান কাউন্সিল ফর ইন্টারন্যাশনাল কো-অ’পারেশন নামে একটি আন্তর্জাতিক সংস্থার কান্ট্রি ডিরেক্টর হিসেবে।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মোহা'ম্ম'দ জসিমের আ'দালতে স্বী’কা’রো’ক্তিমূ’লক জবা’নব’ন্দিতে এমন তথ্যই দিয়েছে রুবেল। অন্যদিকে কুষ্টিয়ার খোকসা থানায় হেলিক’প্টার রুবেলের বি’রু’'দ্ধে আরও একটি মা’ম’লা করেছেন মুজাহিদুল ইসলাম বাবুল নামের একজন। মা’ম’লা’য় রুবেলের কাছে তিনি ২৮ লাখ ৯১ হাজার টাকা পান বলে উল্লেখ করেছেন তিনি।

ঢাকা মহানগর পুলিশের কাউ’ন্টার টে’ররি’জম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রা'’ইম ইউনিটের (সিটিটিসি) উপ-কমিশনার মাহফুজুল ইসলাম বলেন, ‘প্র’তার’ণায় রুবেলের কৌশল তারিফ করার মতো। সাধারণ মানুষের বিশ্বা'স অর্জনে সে পুরোপুরি সফল ছিল। তার বি’রু’'দ্ধে অ’ভিযো’গের সংখ্যা ক্র’মান্বয়ে বেড়েই চলেছে। কুষ্টিয়া আ'দালতে নাকি এই চ’ক্রে’র বি’রু’'দ্ধে আরও মা’ম’লা হয়েছে, এটা আমর'া জানতে পেরেছি।’

জবা’নব’ন্দিতে যা বলেছে রুবেল: আ’দাল’ত ও তদ’ন্ত-সং’শ্লি’ষ্ট সূত্রমতে, স্বী’কারো’ক্তি’তে লিটন বলেছে, প্রায় তিন মাস আগে মো. জাকারিয়া হোসেন ওরফে লিটনের স’'ঙ্গে তার পরিচয় হয়। লিটন আর সে কানাডিয়ান সাহায্য সংস্থা সিসিআইসির (কানাডিয়ান কাউন্সিল ফর ইন্টারন্যাশনাল কো-অ’পারেশন) মাধ্যমে গরিব ও দু’স্থ ব্যক্তিকে ঘর তৈরি, স্কুল তৈরি, বাঁধ নির্মাণ, কৃষকদের মধ্যে ডিপ টিউবওয়েল বিতরণ করার নামে প্র’তার’ণা’ করার পরিকল্পনা করে।

এ ক্ষেত্রে ঢাকার এক ব্যক্তি (অন্যতম একজন পার্টনার) তাদের প্রকল্পের প্রোফাইল তৈরি করতে সার্বিক সহায়তা করে। ওই ব্যক্তি আইটি বি'ষয়ে পারদর্শী এবং অতীতে সে বিভিন্ন আন্তর্জাতিক দাতা সংস্থার বিভিন্ন প্রকল্পে মাঠপর্যায়ে কাজ করেছে। এ ছাড়া প্রতারণার কাজে মোবাইলে এসএমএস, কানাডিয়ান সাহায্য সংস্থার ফরম, বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট থেকে ফরম বের করতে সহায়তা করে। রুবেল পরবর্তী সময়ে ঢাকায় এসে পা’লিয়ে থাকে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*