অসহায় শী’তা’র্ত মানুষের পাশে দাড়ানো মান’বিক ও নৈ’তিক দা’য়িত্ব ; চরমোনাই পীর

ইসলামী আন্দো”লন বাংলা’”দেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, অস’হায় শীতা’র্ত মানু’ষের পাশে দাড়ানো সকলের মানবিক ও নৈতিক দা’য়িত্ব। সুবিধা ব’ঞ্চিত মানু’ষ শীতে অনেক কষ্টে দিনাতিপাত করছে। অসহায় শী’তার্ত মা’নুষের সাহায্যে সমাজের বি’ত্তশালীদের এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, সমা”জের সুবিধা বঞ্চি’ত অসহায় মানুষ এই তীব্র শীতে অনেক কষ্টে জীবন যাপন করে। তাদের প্রতি সহযোগিতার হাত প্রসারিত করা উচিত। গতকাল সন্ধায় পুরানা পল্টনস্থ ইস’লামী আ’ন্দোলনের কে’ন্দ্রীয় কার্যালয়ে অন্ধ, প্র’তিবন্ধি ও বধির’দের সং’স্থা প্র’তিব’ন্ধি উন্নয়ন সংস্থা (ডিডিএস)-এর ‘

মহাসচিব মুহা. সোলাইমান কবির-এর হাতে শীত’ব’স্ত্র তুলে দেয়ার সময় তিনি এসব কথা বলেন। চরঃমোনাই পীর বলেন, ইসলাম প্রতিষ্ঠিত না থাকায় মানুষের দুঃখ দুর্দশার অন্ত নেই। অস’হায় ও বঞ্চি’ত মানুষ অত্যন্ত মানবেতর জী’বন যাপন করছে। ‘চাল ও তেলের সীমাহীন মূল্য বৃ’দ্ধির কারণে নিম্ন ও কম আয়ের মানুষ অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে।

বাজার নিয়ন্ত্রণে সরকার পুরো’পুরি ব্য’র্থ হয়েছে। ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেন, দেশে ইনসাফপূর্ণ সমাজ প্রতিষ্ঠিত না থাকায় মানুষ বহু কষ্টে আছে। তিনি বলেন, শীতার্ত দরিদ্র মানু’ষের মাঝে শী’তব’স্ত্র বিতরণের প্রধানতম দায়িত্ব হলো সরকারের। দেশের দরিদ্র শীতা’র্ত মানুষের

মধ্যে জরু’রিভিত্তিতে শীতব’স্ত্র বি’তরণ করার জন্য তিনি সরকার, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা, সংগঠন ও দানশীল বিত্তশালী ব্য’ক্তিবর্গএবং বি’শেষভাবে সংগ’ঠনের নেতা-কর্মী ও শুভা’কাঙ্খীদের প্র’তি আহ্বান জানান। এ সময় আরো উপস্থিত ছিলে’ন দলের যু’গ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, সে’ক্রে’টারী মাওলানা এবিএম জাকারিয়া, জয়ে’ন্ট ‘সে’ক্রেটারী আব্দুল আ’উয়াল মজুমদার, অধ্যা’পক নাছির উদ্দিন খান, ইউনুছ তালুকদার প্রমূখ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*