আওয়ামী লীগের উন্নয়নে মুগ্ধ হয়ে বিএনপি নেতার পদত্যাগ

যশোরের বেনাপোলের বিএনপি নেতা আলহাজ্ব আজিজুর রহমান (৬০) দল থেকে পদত্যা’গ করেছেন। তিনি বর্তমান আওয়ামী লীগ সরকারের উন্নয়নে মুগ্ধ হয়ে দল থেকে পদত্যা’গ করেছেন বলে জানিয়েছেন। তিনি দীর্ঘ দুই যুগ ধরে পুটখালী ইউনিয়ন বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে বেনাপোল বন্দর প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি ইউনিয়ন বিএনপির সভাপতি প’দ থেকে প’দত্যা’গ করার ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, বেনাপোল পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলি মন্টু, বেনাপোল ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রা'প্ত সভাপতি খায়রুজ্জামান সজিবসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

পদত্যাগকারী আজিজুর রহমান বলেন, সত্যি আমি আওয়ামী লীগ সরকারের উন্নয়নে অ'ভিভূ'ত । তাদের উন্নয়নে মু’গ্ধ হয়ে আমি নিজেকে আর ধরে রাখতে পারলাম না। দীর্ঘ দুই যুগের বিএনপির পুটখালী ইউনিয়ন সভাপতি পদ, সদস্য ও বিএনপির সকল কর্মকা’ণ্ড থেকে নিজেকে গু'’টিয়ে নিলাম। আজ থেকে বিএনপির রাজনীতির সাথে আমা'র কোনো সম্পৃক্ততা নেই।

তিনি আরো বলেন, আমি আমা'র রাজনৈতিক জীবনে বিএনপির সময়ে দেশ উন্নয়নে কোনো গঠনমূলক কর্মকাণ্ড চোখে দেখতে পাইনি। তারা গ্রুপিংয়ের পাশাপাশি গতানুগতিক দেশ পরিচালনা করতো। দেশের সাধারণ মানুষ সর্বদা থাকতো সার, ডি’জেল, বিদ্যু’ৎ, রাস্তাঘা’ট, চাকরিসহ নানান সমস্যায় জর্জরিত। বিরোধীদল দমন ছিল তাদের সার্বক্ষণিক চিন্তা।

গ্রে'’নে’ড-বো’মা হা’ম’লা, এসি’ড নি’ক্ষে’প ছিল তাদের ‘নে’শা’। কিন্তু বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পূর্ণ তার বিপরী’ত। প্রধানমন্ত্রীর সকল উন্নয়নমূলক কাজ দেখে নিজ থেকে, নিজ বু’'দ্ধি বিবেচনায় জুলুমবাজ বিএনপির রাজনীতি থেকে প’দত্যা’গ করলাম।আওয়ামী লীগে যোগদান করবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, এটা সময় সা'পেক্ষ ব্যাপার।সংবাদ সম্মেলন শেষে তাকে মিষ্টিমুখ করান আওয়ামী লীগ নেতারা। আজিজুর রহমান বেনাপোলের বিশিষ্ট সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ী ও নেতা আলহাজ্ব মো. শামছুর রহমানের ছোট ভাই।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*