আমাকে হেয়প্রতিপন্ন করার চেষ্টা চলছে: ট্রাম্প

অনলাইন ডেস্ক:- ডোনাল্ড ট্রাম্পকে প্রেসিডেন্টের পদ থেকে অপসারণে ডেমোক্র্যাটদের আহ্বান ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স প্রত্যাখ্যানের পর তিনি আরও উদ্ধত হয়ে উঠে।

গত ৬ জানুয়ারি ক্যাপিটল ভবনে ট্রাম্পের উগ্র সমর্থকদের দাঙ্গার পর এই রিপাবলিকান প্রেসিডেন্টকে ক্ষমতাচ্যুত করতে আহ্বান জানান ডেমোক্র্যাটরা।

ওই হামলার আলাপকালে ট্রাম্প জানান, কংগ্রেস ভবনে হামলার দিন তার বক্তব্য ছিল যথোপযুক্ত। আহ্বান জানান এ সময়ে কোনো ধরনের সহিংসতা না করতে।

তিনি ‘হেয়প্রতিপন্ন করতেই’ দ্বিতীয়বারের মতো অভিশংসন চেষ্টা বলে উল্লেখ করেছেন । এর পর ভিত্তিহীনভাবে তিনি জানান, তার উত্তরসূরি নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন দায়িত্ব থেকে নিজেই সরে দাঁড়াতে বাধ্য হয়।

গত বুধবার , তার দায়িত্ব নিতে অস্বীকার করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সসহ রাজনৈতিক নেতাদের খুঁজে বের করে হত্যার হুমকির বিষয়ে তিনি কোনো নিন্দা বলেননি।কোনো তথ্যপ্রমাণ ছাড়াই ট্রাম্প দাবি করেছেন, যারা তার বক্তব্য বিশ্লেষণ করে, তারা এতে কোনো ত্রুটি খুঁজে পায়নি।

২০ জানুয়ারিতে বাইডেনের শপথ অনুষ্ঠান ঘিরে নিরাপত্তা হুমকি বাড়তে থাকা নিয়ে কর্তৃপক্ষের সতর্কবার্তার মুখে ট্রাম্প গত সোমবারেই ওয়াশিংটন ডিসিতে আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত জরুরি অবস্থা জারি রাখার অনুমোদন দেয়।জরুরি অবস্থায় সাড়া দিতে ওই সময় পর্যন্ত কেন্দ্রীয় সরকারের সহায়তার আশ্বাসও দেওয়া হয়।

অর্থাৎ ট্রাম্পের অনুমোদনের ফলে ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি এবং ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে কাজ করতে পারে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*