একাত্তর টেলিভিশনকে বক্তব্য প্রচারের ব্যাখ্যা দেয়ার নির্দেশ

কোন প্রেক্ষাপটে এবং কেন পলাতক আসামি প্রশান্ত কুমার (পিকে) হালদারের বক্তব্য প্রচার করা হয়েছে তার লিখিত ব্যাখ্যা দিতে একাত্তর টেলিভিশন কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ১৭ জানুয়ারির মধ্যে তা দাখিল করতে বলা হয়েছে। রবিবার (১০ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছেন।

প্রায় তিন হাজার কোটি টাকা পাচারের অভিযোগ রয়েছে পি কে হালদারের বিরুদ্ধে। এরইমধ্যে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এ অবস্থায় গতবছর ২৮ ডিসেম্বর একাত্তর টিভি পি কে হালদারের একটি সাক্ষাতকার প্রচার করে। পরদিন ২৯ ডিসেম্বর বিষয়টি আদালতের নজরে আনেন দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান। এরপর আদালত তাকে লিখিত আবেদন দিতে পরামর্শ দেন। এরপর দুর্নীতি দমন কমিশনের(দুদক) পক্ষে আদালতে আবেদন দেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

৩০ ডিসেম্বর দেওয়া আদেশের প্রেক্ষাপটে একাত্তর টিভি কর্তৃপক্ষ হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের কাছে গত ২৮ ডিসেম্বর প্রচারিত সাক্ষাৎকার ও টক শো’র ভিডিও ফুটেজ জমা দেয়। এরপর হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার তা সংশ্লিস্ট আদালতে দাখিল করেন। সিডি হাতে পাবার পর আদালত তা শোনেন। এরপর আদেশ দেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*