এখন তারাই জিতবে, তারাই হারবে: মেজর হাফিজ!

পৌরসভা নির্বাচনে নিজ দলের স্বতন্ত্র প্রার্থী সামলাতেই হি’মসিম খাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এমন পরিস্থিতি তৈরির দায়ে অভিযুক্ত কতিপয় প্রভাবশালী নেতার বি’রুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন দলটির দায়িত্বশীল নেতারা। অন্যদিকে, এবারের পৌর নির্বাচনেও তেমন সুবিধা করতে পারছে না বিএনপি।নিজ দলের নির্বাচনে যাওয়া নিয়েই প্রশ্ন তুললেন দলটির নেতারা। দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনে জয়লাভে প্র’চার-প্র’চারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। এই নির্বাচনেও ক্ষমতাসীন আওয়ামী লীগের বিপরীতে প্র’তিদ্বন্দ্বীতা করছেন বিএনপি মনোনীত প্রার্থীরা।

তবে কিছু জায়গায় বিএনপি’র প্রার্থীকে ছা’পিয়ে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী হয়ে উ’ঠেছেন খোদ আওয়ামী লীগেরই স্বতন্ত্র তথা বিদ্রোহী প্রার্থী। অভিযোগ উঠেছে, কতিপয় প্রভাবশালী নেতা ও এমপি-মন্ত্রীর মদদে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে দলের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম।

তিনি বলেন, প্রভাবশালী নেতা ও সরকারের মন্ত্রী ও এমপিদের এ ধরনের পরিস্থিতির সৃষ্টির পেছনে হাত রয়েছে বলে শোনা যাচ্ছে। এ বিষয়ে আমাদের নেত্রী, জননেত্রী শেখ হাসিনা শক্ত ও কঠোর নির্দেশনা দিবেন। নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীরা প্রচার প্রচারণার সুযোগ পাচ্ছেন না বলে মন্তব্য করে দলটির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন।

তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণ করার কোন দরকার ছিল না। নির্বাচন এখন কেবলমাত্র একটি প্রহসন। এখন নির্বাচন আওয়ামী লীগের জন্য। তারাই নির্বাচনে জিতবে। তারাই হারবে। সবকিছুই তাদের। দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*