কুষ্টিয়ার এসপি তানভীর আরাফাতকে সতর্ক করলেন হাইকোর্ট

কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভা নির্বাচনে জ্যেষ্ঠ বিচারিক হাকিমের সঙ্গে ‘অসৌজন্যমূলক’ আচরণ করায় পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাতকে সতর্ক করেছেন হাইকোর্ট।

হাইকোর্ট বলেন, দেশকে পুলিশি রাষ্ট্র বানাবেন না। এ সময় বিচারিক হাকিমের সঙ্গে দুর্ব্যবহারের ঘটনায় তানভীর আরাফাত ক্ষমা প্রার্থনা করেন।

সোমবার (২৫ জানুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ পুলিশ সুপারকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়ে আগামী ১৭ ফেব্রুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।

তানভীর আরাফাতকে উদ্দেশ্য করে হাইকোর্ট বলেন, পত্র-পত্রিকায় যা দেখলাম তা যদি কুষ্টিয়ার বাস্তব চরিত্র হয়, তবে তা হবে জাতির জন্য ভয়ঙ্কর। এমন যাতে মানুষের মনে না হয় যে দেশ পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। দেশকে পুলিশি রাষ্ট্র বানাবেন না। জাতি উৎকণ্ঠিত, এটা নিরসনের দায়িত্ব আপনাদের।

হাইকোর্ট আরো বলেন, পুলিশকে কথায় নয়, কাজে পটু হতে হবে। কে কোন মতাদর্শের, কোন দলের, সেটা বিবেচ্য বিষয় নয়। সর্বস্তরের জনগণের নিরাপত্তা নিশ্চিত করা পুলিশের দায়িত্ব। পুলিশ কারও জন্য ভীতিকর না হয়ে তাদের কর্মকাণ্ডে মানুষের বন্ধু হতে হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*