খেলতে বাইরে গেল ৪ বছরের শিশু, ফিরল হরিণকে ‘বন্ধু’ বানিয়ে!

শীতের কুয়াশাচ্ছন্ন এক বেলায় খেলা’ধুলার জন্য বাইরে গিয়েছিল চার বছরের শিশু ডমি’নিক। লক্ষ্মী’ ছেলের মতো কিছুক্ষণ পরেই ঘরে ফেরে সে। কিন্তু একা নয়, স'ঙ্গে ছিল নতুন এক বন্ধু, যাকে দেখে’ রীতিমতো চোখ ছানাবড়া হয়ে যায় ডমিনিকের মায়ের।’

না! কোনো ভয়'ঙ্কর জন্তু নিয়ে ফেরেনি শিশুটি, তার স'ঙ্গে এসেছিল খুবই নিরীহদর্শন একটি হরিণশাবক। এমন দুর্লভ দৃশ্যটি ক্যামেরাব'ন্দি করতে ভুল করেননি ডমিনিকের মা স্টেফানি ব্রাউন। পরে’ ফেসবুকে শেয়া’র করতেই ভাইরা’ল হয়ে যায় ছবিটি। এ নিয়ে ফলাও করে খবর প্রকাশ ‘করেছে ‘ফক্স, এ’বিসি নিউজের মতো বড় বড় গণমাধ্যমও।

জানা যায়, সম্প্রতি সন্তানসহ ছুটি কা'টাতে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার ম্যাসানুটেন রিসোর্টে গিয়েছিলেন স্টেফানি। গত ম'ঙ্গলবার তিনি ঘরের ভেতর টুকিটাকি কাজ করছিলেন, আর তার ছেলে ডমিনিক বাইরে খেলছিল।কিছুক্ষণ পর দরজার সামনে পদধ্বনি শুনে তাকাতেই বিস্ময়ে চরম ধাক্কা খান স্টেফানি। কারণ তার ছেলের স'ঙ্গে এসেছে একটি হরিণশাবক।

হরিণেরা সাধারণত খুবই ভীতু প্রকৃতি হয়, সহজে মানুষের কাছে আসে না বা সামান্য শব্দ শুনলেই ছুটে পালায়। কিন্তু চার বছরের শিশুটির পাশে হরিণটি কোনো ধরনের অস্বস্তিবোধ করছিল বলে মনে হয়নি। বরং পুরনো বন্ধুর মতোই পাশাপাশি দাঁড়িয়েছিল তারা।

স্টেফানি ব্রাউন জানান, ঘটনার সময় তিনি ফ্রিজ থেকে খাবার বের করছিলেন। কিন্তু দরজায় ডমিনিকের পাশে হরিণটিকে দেখে কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে যান। বুঝতে পারছিলেন না কী করবেন। পরে দ্রুত মোবাইল ফোন নিয়ে ‘দুই বন্ধুর’ কিছু ছবি তুলে রাখেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*