চাকরির বয়স ৩৫ এর দাবিতে বিক্ষো'ভ আজ

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার আজ (২২ জানুয়ারি) শাহবাগে বিক্ষো'ভ কর্মসূচি পালন করবে ৩৫ প্রত্যাশীরা। দুপুর আড়াইটা থেকে এ কর্মসূচি শুরু হবে। বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের প্রধান সমন্বয়ক এম এ আলী বি'ষয়টি নিশ্চিত করেছেন।এম এ আলী বলেন, আমর'া দীর্ঘদিন থেকেই চাকরি আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলন করে আসছি। এটা বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে দেয়া অ'ঙ্গীকার। এটা ছাত্রসমাজের ন্যায্য অধিকার। কিন্তু দীর্ঘ

আন্দোলন-সংগ্রামেও আমর'া আশানুরুপ ফলাফল দেখতে পাচ্ছি না। তিনি বলেন, এবার আর পেঁছনে ফিরে তাকানোর সুযোগ নেই। আমর'া আমা'দের সকল সংগঠনের সহযো'দ্ধাদের স'ঙ্গে কথা বলে নতুন কর্মসূচি ঘোষণা করেছি। এতে সবাই সম্মত হয়েছে। এটা আমা'দের বিজয়ে সংগ্রাম, ৩৫-এর বিজয়ের সংগ্রাম।নতুন কর্মসূচির কথা

জানিয়ে এম এ আলী আরও বলেন, শুক্রবার (২২ জানুয়ারি) দুপুর ২.৩০ মিনিটে চাকরির বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলরত শিক্ষার্থীদের পদযাত্রাসহ ব্যতিক্রমধ'র্মী কর্মসূচির আয়োজন করা হয়েছে। এবারের পদযাত্রাই হবে ৩৫-এর বিজয়ের চূড়ান্ত লক্ষ্য।

আরও পড়ুন=ক্ষমতাগ্রহণের প্রথম'দিন থেকেই ট্রাম্প প্রশাসনের বিতর্কিত নীতিগু'লো কা'টাছেঁড়া শুরু করেছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন। প্রেসিডেন্টের চেয়ারে প্রথমবার বসেই বাতিল করেছেন মুসলিম দেশের ওপর নিষে'ধাজ্ঞা, যুক্তরাষ্ট্রকে ফিরিয়েছেন প্যারিস জলবায়ু চুক্তি ও বিশ্ব স্বাস্থ্য সংস্থায়। এবার দরিদ্র দেশগু'লোর জন্য করো’না ভ্যাকসিন নিশ্চিতকরণে কোভ্যাক্স পরিকল্পনারও অংশ 'হতে চলেছেন তারা।

যুক্তরাষ্ট্রের প্রধান চিকিৎসা উপদেষ্টা ডা. অ্যান্থনি ফউসি বৃহস্পতিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে বি'ষয়টি নিশ্চিত করেছেন। ডব্লিউএইচওর নির্বাহী বোর্ডকে তিনি বলেছেন, প্রেসিডেন্ট বাইডেন শিগগিরই একটি নির্দেশনা জারি করবেন, যার মধ্যে যুক্তরাষ্ট্রের কোভ্যাক্সে যোগদানের বি'ষয়টি অন্তর্ভুক্ত থাকবে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা, গ্যাভি ও সিইপিআইয়ের যৌথ উদ্যোগে পরিচালিত কোভ্যাক্সের মাধ্যমে বিশ্বের সব দেশের জন্য করো’না ভ্যাকসিন নিশ্চিতের চেষ্টা চলছে। কিন্তু এ পরিকল্পনার অংশ 'হতে অস্বীকৃতি জানিয়েছিলেন সাবেক মা'র্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*