চা বিক্রেতার জন্য চ্যালেঞ্জ নিয়েছি : ভাবনা

মডেল ও অ'ভিনেত্রী আশনা হাবিব ভাবনা। সম্প্রতি নিজের কাজের ব্যস্ততা নিয়ে কথা বলেছেন দেশের একটি জাতীয় দৈনিকের সাথে। তারই চুম্বক অংশ তুলে ধ’রা হল-

ধা'রাবাহিক নাটক ‘হিট’-এ ‘ঝুমকা’ চরিত্রে অ'ভিনয় করছেন এই অ'ভিনেত্রী। এ প্রস'ঙ্গে ভাবনা বলেন, দর্শকের কথায়, ‘ঝুমকা’ চরিত্রটি আমা'র জন্য পুরোপুরি মানানসই। চা বিক্রেতার সংগ্রামী মেয়ের চরিত্রটি অনেক চ্যালেঞ্জিং। এই শহরে ঝুমকার মতো শত শত মেয়ে প্রতিনিয়ত সংগ্রাম করে বেঁচে আছে।

সত্যি বলতে যে নাটক মানুষের কথা বলে, তেমন গল্প ও চরিত্রে অ'ভিনয় করতে আমা'র ভালো লাগে। চ্যালেঞ্জ নিয়েই চা বিক্রেতার চরিত্রে অ'ভিনয় করছি। এখন দর্শকের কাছ থেকে ভালো ভালো মন্তব্য পাওয়ায় মনে হচ্ছে, চরিত্রটি পর্দায় যেভাবে তুলে ধরতে চেয়েছি, তার কিছুটা হলেও পেরেছি।

সম্প্রতি ‘ঠিকানা বত্রিশ নাম্বার’ নামে একটি স্বল্পদের্ঘ্য চলচ্চিত্রে অ'ভিনয় করেছেন। কাজের অ'ভিজ্ঞতা কেমন?

বেশ ভালো। মুক্তিযু'দ্ধে জাতির পিতা ব'ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মানবিকতার গল্প থাকছে এই চলচ্চিত্রে। অরুণা বিশ্বা'সের পরিচালনায় ছবিতে আমি ‘রাফেজা’ নামের চরিত্রে অ'ভিনয় করেছি। যখন সংলাপ বলছিলাম তখন ভেতরে অনুভব করছিলাম চরিত্রটিকে। আমা'র মনে হচ্ছিল, অনেক মেয়েকে এই ভ'য়াবহ জীবনের সম্মুখীন 'হতে হয়েছিল।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠান উপস্থাপনা করেছেন। কেমন লেগেছে?

উপস্থাপনার বি'ষয়টি আমা'র কাছে একেবারেই নতুন। অনেক প্রস্তাব পেয়েছি, কিন্তু কখনও উপস্থাপনা নিয়ে আগ্রহ প্রকাশ করিনি। যখন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থাপনার জন্য প্রস্তাব পেলাম তখন সুযোগটি হাতছাড়া করিনি। ছোটবেলা থেকেই প্রধানমন্ত্রীর সামনে আমি নাচ করেছি। কিন্তু উপস্থাপনা করা হয়নি। তিনি আমা'র উপস্থাপনা দেখেছেন। তাই এ কাজটিতে অন্যরকম ভালো লাগা ছিল। অনেকে উপস্থাপনার প্রশংসাও করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*