ঢাকা-মা’ওয়া এক্সপ্রেসওয়েতে মুহূর্তেই দুমড়েমুচড়ে গেল ৭টি গাড়ি

দেশে ঘন কুয়াশার কারণে ঢাকা-মা’ওয়া এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জের সিরাজদিখানের কুচিয়ামোড়ায় সড়ক দু'র্ঘ’টনার কবলে পড়েছে সাতটি গাড়ি। একটির পেছনে আরেকটির ধাক্কায় গাড়িগু'লো দুমড়েমুচড়ে যায়।দু'র্ঘ’টনার শিকার যানবাহনের মধ্যে রয়েছে একটি ট্রাক, পাঁচটি প্রাইভেট কার ও মাইক্রো এবং আরাম পরিবহনের একটি বাস। দু'র্ঘ’টনায় আ’'হত হয়েছেন অন্তত পাঁচ ব্যক্তি। তবে কারো মৃ'’ত্যুর খবর পাওয়া যায়নি।

দু'র্ঘ’টনার পর দীর্ঘ সময় ধরে এক্সপ্রেসওয়ের একপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। আজ সোমবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে সিরাজদিখান উপজে’লার কুচিয়ামোড়া এলাকায় এই দু'র্ঘ’টনা ঘটে। আ’'হতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঘন কুয়াশার কারণে এক্সপ্রেসওয়ের অনেক জায়গায় বস্তু বা ব্যক্তির অস্তিত্ব দৃষ্টিগোচর হচ্ছিল না। খুব কাছের কিছুও দেখা যাচ্ছিল না। সকাল সাড়ে ৭টার দিকে কুয়াশাচ্ছন্ন এক্সপ্রেসওয়েতে কিছু দেখতে না পেয়ে প্রথমে ঢাকামুখী একটি ট্রাক রাস্তার নিরাপ'ত্তা বেষ্টনীর (রেলিং) স'ঙ্গে ধাক্কা খায়। এ সময় পেছনে থাকা

পাঁচটি প্রাইভেট কার ও সবশেষে একটি যাত্রীবাহী বাস গিয়ে একের পর এক ধাক্কা খায়। দু'র্ঘ’টনায় শেষের প্রাইভেট কারটি সবচেয়ে বেশ ক্ষ'তিগ্রস্ত হয়। এতে মোট পাঁচজন আ’'হত হন। তাঁদের অবস্থা তেমন গু'রুতর নয়। কারণ কুয়াশার কারণে ব্যস্তমত এ এক্সপ্রেসে যানবাহন চালকরা খুব ধীর গতিতে গাড়ি চালাচ্ছিলেন। তাই একর পর এক গাড়ি একটি আরেকটির ওপর উঠে গেলেও গাড়িগু'লো দুমড়েমুচড়ে যায়। কিন্তু এর যাত্রী ও চালকদের তেমন ক্ষ'তি হয়নি।

শ্রীনগরের হাসাড়া হাইওয়ে পুলিশ জানিয়েছে, দু'র্ঘ’টনায় পর দীর্ঘক্ষণ এক্সপ্রেসওয়ের একটি পাশ দিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে দু'র্ঘ’টনাকবলিত গাড়িগু'লো সরিয়ে নেওয়া হলে যান চলাচল স্বাভাবিক হয়। গাড়ির গতি কম থাকায় যাত্রীরা বড় ধরনের ক্ষ'তি থেকে রক্ষা পেয়েছেন। সূত্রঃ কালের কন্ঠ

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*