দাঙ্গাকারীদের গ্রেফতারে বিশেষ অভিযানে এফবিআই

ক্যাপিটল ভবন অবরোধ করে তাণ্ডব চালানো ব্যক্তিদের ধরিয়ে দিতে জনগনের প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই।বিবিসি জানিয়েছে, ওই দিন ন্যান্সি পেলোসির ল্যাপটপ পর্যন্ত চুরি করেছেন হামলাকারীরা। এদের চিহ্নিত করে ছবি প্রকাশ করতে শুরু করেছে এফবিআই।

এরই মধ্যে পেলোসির টেবিলে পা তুলে দেয়া হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে। কয়েক ডজন ব্যক্তির বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। এতে আছেন ভার্জিনিয়া থেকে নির্বাচিত কংগ্রেস সদস্য ডেরিক ইভান্সও। দাঙ্গার সময় তিনি ক্যাপিটল ভবনের সামনে ট্রাম্প সমর্থকদের সঙ্গে দাঁড়িয়ে ছিলেন।

এফবিআই’র এক মুখপাত্র জানান, চার্জ আনাদের বিভিন্ন মেয়াদের কারাদণ্ডের আশা করছেন তারা। বিশেষত স্পিকারের চেম্বারে যারা ভাঙচুর চালিয়েছেন, তাদের দীর্ঘমেয়াদে কারাদণ্ডের সম্ভাবনা রয়েছে। ১০ দাঙ্গাবাজের ছবি নিয়ে একটি পোস্টারও বানিয়েছে এফবিআই। এতে বলা হয়, এদের কাউকে চিনলে যেন অবশ্যই এফবিআইকে জানানো হয়।

আরও পড়ুন=এবার নতুন এক আঙিনায় পদার্পণ করছেন অভিনেত্রী শবনম ফারিয়া। অভিনয়ের পাশাপাশি এবার তাকে দেখা যাবে উপস্থাপনায়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।”জানা গেছে, ‘আমার আ’ইন, আমার অধিকার’ নামক একটি অনুষ্ঠানে উপস্থাপক হিসেবে দেখা যাবে শবনম ফারিয়াকে। এ প্রসঙ্গে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) নিজের ফেসবুকে তিনি লিখেছেন, খবরটি জানাতে খুবই এ’ক্সাই’টেড!

প্রথমবারের মতো আনুষ্ঠানিক উপস্থাপনা শুরু করতে যাচ্ছি আগামী সপ্তাহ থেকে! মানুষের উপকারে আসে এমন কোনো কাজের অংশ হয়ে সবার ভালোবাসার প্রতিদান দিতে চেয়েছি সবসময়েই। আমার প্রতি ভক্তদের ভালোবাসার জন্য ধন্যবাদ প্রকাশের একটি উপায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*