নতুন বছরেই সরকারের পতন হবে: ফখরুল!

নতুন বছরে জনগণের ঐক্য গড়ে গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে সরকারের প’তন ঘটবে বলে মন্তব্য করেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (১লা জানুয়ারি) ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর উপলক্ষ্যে জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে এ মন্তব্য করেন বিএনপি মহাসচিব ।

এ সময় তিনি নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় নির্বাচন দেয়ার আহ্বান জানান। নতুন বছরে গণঅভ্যুত্থানের মাধ্যমে বিএনপি সরকারকে পরাজিত করার প্রত্যয় জানান দলটির মহাসচিব । মির্জা ফখরুল বলেন,

‘নি’র্যা’তন করে জনগণের আ’ন্দোল’ন দ’মিয়ে রাখা যাবে না । আ’ন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য করা হবে ।’ আওয়ামী লীগ জনগণের ভোটাধিকার হরণ করেছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আরও পড়ুন= ২০২১ সালে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ-টি২০ ক্রিকেট, সাথে আছে ক্রিকেট বিশ্বকাপও। ৩৬৫ দিনে ৫২টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে সাকিব-তামিমরা। এবছরই টাইগার ভক্তদের জন্য সবচাইতে বড় সুখবর উইন্ডিস সিরিজ দিয়ে শুরু হবে টাইগার ক্রিকেটারদের ব্যস্ত ক্রিকেট সূচি।এই বছরে সবমিলিয়ে ৫২টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ। এর পরেই নিউজিল্যান্ডের সাথে সিরিজ খেলতে উড়াল দেবে সাকিব মুশফিকরা। কিউইদের সাথে ৩ ওয়ানডে ও ৩টি- ২০র পরে টাইগারদের যেতে হতে পারে শ্রীলঙ্কা।

জুন-জুলাই সেশনে বিপদের বন্ধু জিম্বাবুয়ে সফরে যাবেন পূর্ণাঙ্গ সিরিজ খেলতে। আর সেপ্টেম্বরে ক্রিকেট খেলতে বাংলাদেশে আসতে পারে ইংল্যান্ড।এছাড়াও ডিসেম্বরে হোম ম্যাচে শ্রীলঙ্কার সাথে টাইগাররা খেলবে দুটি টেস্ট। মাঝে খেলতে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়ার।নিউজিল্যান্ডের সাথে হতে পারে আরও একটি সিরিজ। এবছরের জুনে এশিয়া কাপ টি-টোয়েন্টির আসর বসবে শ্রীলঙ্কায় আর অক্টোবর ভারতে আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা আসরে অংশ নেবে টাইগাররা।

ক্রিকেটের মতই বিশ্ব ফুটবলে রয়েছে ব্যস্ততা। এ মাসেই আফ্রিকান নেশনস কাপ দিয়ে শুরু হবে আন্তর্জাতিক ফুটবলের ব্যস্ত সময়। তার পরেই ফিফা ক্লাব বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। কোপা অমেরিকা ও ইউরো চ্যাম্পিয়নশিপ।অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে টেনিসের ব্যস্ততা শুরু হবে ফেব্রুয়ারিতে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*