নতুন বছরের প্রথম জুমার নামাজে ঐতিহাসিক কুসুম্বা মসজিদে মুসল্লিদের ভিড়

নতুন বছরের প্রথম দিন আজ শুক্রবার (১ জানুয়ারি) নওগাঁর মান্দা উপজেলার ঐতিহাসিক কুসুম্বা মসজিদে অনেক মুসল্লি জুমার নামাজ পড়তে এসেছিলেন। নতুন বছরে প্রাণঘাতী করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে এই ঐতিহাসিক মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন খতিব মওলানা মোঃ মোস্তফা আল আমিন। সূত্র: পিবিএ

আরও পড়ুন=ইংরেজি নববর্ষের সাতসকালেই কপাল খুলেছে রাজবাড়ীর দৌলতদিয়ার জেলে আক্কাস মোল্লার। তার জালে উঠেছে ২০ কেজি ৫০০ গ্রাম ওজনের একটি কাতল মাছ। মাছটির দাম উঠেছে প্রায় ৩৫ হাজার টাকা।

শুক্রবার (০১ জানুয়ারি) ভোরে পদ্মা ও যমুনা নদীর মোহনায় মাছটি ওই জেলের জালে ধরা পড়ে।জেলে আক্কাস মোল্লা জানান, মধ্যরাতে পদ্মায় মাছ শিকারে যাই। ভোরের দিকে জালে জোরে একটা ধাক্কা দিলে বুঝতে পারি বড় কোনো মাছ ধরা পড়েছে। পরে জাল তুলতেই দেখি বিশাল একটি কাতল মাছ।

সকালে দৌলতদিয়া ঘাটের নাটু মোল্লার আড়তে মাছটি নিয়ে গেলে ভিড় করে স্থানীয়রা। মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা ১৬০০ টাকা কেজি দরে ৩২ হাজার ৮০০ টাকায় কিনে নেন। পরে তিনি ১৭শ টাকা কেজি দরে ৩৪ হাজার ৮৫০ টাকায় ঢাকায় মাছটি বিক্রি করেন।মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা জানান, পদ্মা নদীতে প্রায়ই বড় বড় মাছ ধরা পড়ছে। এতে জেলে-মাছ ব্যবসায়ীদের ভালো লাভ হচ্ছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*