নিজের টিকা গ্রহন নিয়ে যা বললেন মেয়র তাপস

করো’নাভাইরাসের টিকা নিয়ে অনেকে অনেক বিভ্রা'ন্তি ছড়ানোর চেষ্টা করেছিল বলেছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। কিন্তু শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে টিকা চলে এসেছে। এখন ক্রমান্বয়ে টিকা দেওয়া হবে।আমর'া সবাই নির্ভয়ে করো’নাভাইরাসের টিকা নেব।

কেউ বিভ্রা'ন্তি ছড়াবেন না। আজ শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগ কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক ভারপ্রা'প্ত সভাপতি এমএ আজিজের স্মর'ণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র তাপস এ কথা বলেন।তাপস বলেন, এই টিকার তেমন কোনো পার্শপ্রতিক্রিয়া নেই। হয় তো একটু গা গরম হবে। গু'জবে কেউ কান দেবেন না। বাকি সময়টা নিরাপ'দে থাকতে হলে আমা'দের করো’নাভাইরাসের টিকা নিতে হবে। যারা বিভ্রা'ন্তি ছাড়াবে তাদের যেন আমর'া সঠিকভাবে জবাব দিতে পারি সেদিকে লক্ষ্য রাখতে হবে।

আরও পড়ুনঃশেষ কয়েক দশকে ভারতীয় জাতীয় ক্রিকেট দল এবং বিসিসিআই ফিটনেসে বাড়তি জোর দিয়েছে। ফিটনেসের উন্নতি হলে যে ফিল্ডিং এমনকী রানিং বিটুইন দ্য উইকে'টেরও উন্নতি হবে, তা যে কোনও ম্যাচের রং বদলে দিতে পারে, তা তারা ভালোভারেই উপলব্ধি করেছিল। আর এর সুফল ভারতীয় ক্রিকেট সাম্প্রতিক অতীতে পেয়েছে বেশ কয়েকবার।

ইয়ো ইয়ো টেস্টের পর, এবার এক নতুন ফিটনেস পরীক্ষা যোগ করল বিসিসিআই। এই পরীক্ষায় পাশ করলে তবেই জায়গা পাওয়া যাব'ে দলে। ক্রিকেটারদের ফিট রাখতে এমনই উপায় বার করল ভারতীয় ক্রিকেট বোর্ড। নতুন এই টেস্টে ২ কিলোমিটার দৌড়তে হবে ক্রিকেটারদের, নির্দিষ্ট একটা সময়ের মধ্যে। পেসারদের জন্য সময় বরাদ্দ হয়েছে ৮ মিনিট ১৫ সেকেন্ড এবং বাকিদের জন্য ৮ মিনিট ৩০ সেকেন্ড।ইয়ো ইয়ো টেস্ট থাকছেই, স'ঙ্গে যোগ হচ্ছে এই ‘স্পিড অ্যান্ড এনডিওরেন্স টেস্ট’। বিসিসিআইয়ের তরফে বলা হয়েছে, ‘‌এখন যে ফিটনেস পরীক্ষা নেওয়া হয়, তার জন্য আমা'দের ক্রিকেটারদের ফিটনেস অনেকটাই বেড়ে গিয়েছে। এবার আমা'দের চেষ্টা সেটাকেও অতিক্রম করে যাওয়ার।

নতুন এই পরীক্ষায় ক্রিকেটারদের ফিটনেস আরও বেড়ে যাব'ে। প্রতি বছর বোর্ড উন্নতির চেষ্টা করবে।’‌ ইংল্যান্ডের বিরু'দ্ধে একদিনের সিরিজ এবং টি ২০ সিরিজের দল গঠনের আগে এই পরীক্ষায় পাশ করতে হবে ক্রিকেটারদের। বোর্ডের তরফে প্রত্যেক ক্রিকেটারকেই জানিয়ে দেওয়া হয়েছে নতুন টেস্টের ব্যাপারে।ফেব্রুয়ারির পর জুন মাসে ফের টেস্ট নেওয়া হবে। অস্ট্রেলিয়ার মাটিতে উমেশ যাদব, রবীন্দ্র জাদেজা, হনুমা বিহারীদের চোট চিন্তায় ফেলে দিয়েছিল ভারতীয় দলকে। আগামী দিনে যাতে এমন পরিস্থিতি না তৈরি হয়, সেই দিকে নজর রেখেই এমন পরিকল্পনা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*