প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে যোগ দিতে দিল্লি পৌঁছাল বাংলাদেশ সেনাদল

২০২১ সালের প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশগ্রহণ করতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের একটি দল ভারতীয় বিমান বাহিনীর একটি বিশেষ বিমানে দিল্লিতে পৌঁছেছেন।

মঙ্গলবার ঢাকা থেকে বাংলাদেশের সেনাদলের ১২২ জন সদস্য নিয়ে পালাম বিমানবন্দরে নামে ভারতীয় বিমানবাহিনীর সি-১৭ গ্লোবমাস্টার ৩ বিমান। বাংলাদেশ সশস্ত্র বাহিনীর দলটিতে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর সেনারা রয়েছেন।

ভারতের ইতিহাসে তৃতীয়বারের মনো কোনো বিদেশি সামরিক বাহিনীর দলকে মধ্য দিল্লীর রাজপথে জাতীয় কুচকাওয়াজে অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছে।ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, দুই দেশে বাংলাদেশের প্রতিষ্ঠার সুবর্ণ জয়ন্তী উদযাপনের অংশ হিসেবেই এ বছর ভারতের প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশগ্রহণ করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীকে আমন্ত্রণ জানায় দিল্লি।

খবরে বলা হয়েছে, কুচকাওয়াজে বিডি-০৮ রাইফেল প্রদর্শন করবেন বাংলাদেশের সেনা সদস্যরা।
এ কুচকাওয়াজ ২৬ জানুয়ারি বিশ্বব্যাপী সরাসরি সম্প্রচারিত হবে।এর আগে ২০১৬ সালে প্রথম বিদেশি সেনাবাহিনী হিসেবে ভারতের প্রজাতন্ত্র দিবসে অংশগ্রহণ করেন ফরাসি সেনাবাহিনীর ১৩০ জনের ব্যাটালিয়ন। কুচকাওয়াজেপ্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ।

দৃষ্টি আকর্ষণ এইখবরগুলো সাইটে সাধারণত আম’রা নিজস্ব কোনো খবর তৈরী করি না..আম’রা বিভিন্ন নিউজ সাইট থেকে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আ’পত্তি বা অ’ভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*