প্রতি বেঞ্চে একজন, পুরো ক্লাসরুমে সর্বোচ্চ ১৫ শিক্ষার্থী

সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় খুলতে আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে পরিচ্ছন্নতার কাজ শেষ করতে বলা হবে। এমন নির্দেশনা দিয়ে শিগগিরই স্কুল ক'র্তৃপক্ষকে চিঠি পাঠানোর পরিকল্পনা করছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদ'প্ত র এবং প্রাথমিক শিক্ষা অধিদ'প্ত র।

জানা গেছে, সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রতি বেঞ্চে একজন করে শিক্ষার্থী বসতে পারবে। পুরো ক্লাসরুমে থাকবে সর্বোচ্চ ১৫ জন ছাত্রছাত্রী। প্রাথমিকভাবে চতুর্থ ও পঞ্চম এবং দশম ও দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীরা স্কুলে যেতে পারবে।

শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে সব কলেজ, বিশ্ববিদ্যালয় ও স্কুলকে নির্দেশনা দেওয়া হবে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বৈঠক শেষে এসব সি'দ্ধান্ত হয়েছে বলে একটি সূত্র নিশ্চিত করেছে। এতে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা সচিব (মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ) মো. মাহবুব হোসেন এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গো'লাম মো. হাশিবুল আলম।

বৈঠকের একটি সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর'্শ নিয়ে শিক্ষামন্ত্রী স্কুল পুনরায় চালুর তারিখ ঘোষণা করবেন আগামী ৩০ জানুয়ারির মধ্যে। ওইদিন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি রয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*