ফাঁকা বাসায় তোমরা দুজন কী করছো: দিহানকে আনুশকার মা

ধর্ষণের শিকার হয়ে কিশোরী আনুশকাহ অচেতন হয়ে পড়লে দিহান প্রথমে কিশোরীর মাকে ফোনে বিষয়টি জানান। তখন কিশোরীর মা জানতে চান তারা কোথায় আছে।

দিহান উত্তরে নিজের বাসার কথা বললে কিশোরীর মা বলেন, বাসায় আর কে কে আছেন? দিহানের উত্তরে তিনি আবার বলেন, ফাঁকা বাসায় তোমরা দুজন কী করছো?

ঢাকা মহানগর পুলিশের একটি সূত্র বলছে, ঘটনার দিন বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে ধর্ষণের শিকার কিশোরীটি অচেতন হয়ে পড়লে দিহান প্রথমে কিশোরীর মাকে ফোন করে। তখন কিশোরীর মা তাকে দিহান বলেই সম্বোধন করেন। দিহান যখন কিশোরীর অচেতন হওয়ার কথা জানায়, তখন কিশোরীর মা জানতে চান তারা কোথায় আছে। দিহান উত্তরে নিজের বাসার কথা বললে কিশোরীর মা বলেন, বাসায় আর কে কে আছেন? দিহানের উত্তরে তিনি আবার বলেন, ফাঁকা বাসায় তোমরা দুজন কী করছো?

অতিরিক্ত রক্তক্ষরণেই বন্ধুর বাসায় মৃত্যু হয়েছে ঢাকার কলাবাগান এলাকায় ইংলিশ মিডিয়াম স্কুল মাস্টারমাইন্ডের ‘ও’ লেভেল পর্যায়ের শিক্ষার্থী আনুশকাহ নূর আমিনের। তবে জোর-জবরদস্তির কোনো আলামত পাওয়া যায়নি। কিন্তু স্পর্শকাতর স্থানে কিছু ‘ইনজুরি’ পাওয়া গেছে। ময়নাতদন্ত শেষে এসব তথ্য জানিয়েছেন চিকিৎসকেরা।

বৃহস্পতিবার দুপুরে কলাবাগানের ডলফিন গলিতে এ ঘটনা ঘটে। হত্যার আগে তাকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ স্বজনদের। এ ঘটনায় মেয়েটির বন্ধু দিহানকে আটক করা হয়েছে। আনুশকাহকে ধর্ষণের পর হত্যা মামলায় গ্রেফতার দিহান আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। জিজ্ঞাসাবাদের জন্য আরও তিন বন্ধুকে হেফাজতে নিয়েছে পুলিশ।

জানা গেছে, দিহানের বাসা রাজধানীর কলাবাগান লেক সার্কাস এলাকায়। গ্রামের বাড়ি রাজশাহী জেলার দুর্গাপুরের রাতুগ্রামে। তার বাবা অবসরপ্রাপ্ত সাব-রেজিস্ট্রার আব্দুর রব সরকার। তিনি তার বড় ছেলে সুপ্তকে নিয়ে গ্রামে থাকেন। আর মা সানজিদা সরকার শিল্পীর সঙ্গে দিহান ও তার মেজ ভাই নিলয় থাকেন ঢাকায়। নিলয় ব্যাংকে চাকরি করেন।

তিন ভাইয়ের মধ্যে দিহান সবার ছোট। দিহান ও আনুশকার মধ্যে দীর্ঘদিন বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। এই বন্ধুত্বের বিষয়ে তাদের দুই পরিবারও জানতো। ওই কিশোরীর সঙ্গে দিহানের পরিচয় হয় তার এক বান্ধবীর মাধ্যমে। যা একপর্যায়ে প্রেমের সম্পর্কে গড়ায়।

দিহান ওই কিশোরীর চেয়ে দুই বছরের বড়। গত বছর ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুল থেকে ‘ও’ লেভেল শেষ করে দিহান। এখন সে জিইডি’র প্রস্তুতি নিচ্ছিল।

এর আগে, ওই স্কুলছাত্রীকে (১৭) ধর্ষণের পর হত্যার ঘটনায় তার ‘বন্ধু’ তানভীর ইফতেফার দিহানকে (১৮) একমাত্র আসামি করে কলাবাগান থানায় মামলা করেন নিহতের বাবা আলামিন। এ ঘটনায় হাসপাতাল থেকে আটক দিহানের তিন বন্ধুকেও জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*