ফের বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি !

অনলাইন ডেস্ক:- করোনা মহামারির কারনে থমকে আছে গোটাবিশ্ব। বিশ্ববাসী এখনো মুক্তি পায়নি করোনার এই ভয়াল থাবা থেকে। বাংলাদেশ ও এর ব্যতিক্রম নয়। দেশে এখন পর্যন্ত মৃত্যু বরণ করেছে ৭ হাজার ৭ শত ৫৬ জন, এবং মোট সংক্রমিত হয়েছেন ৫ লক্ষ ২১ হাজার ৩৮২ জন।

করোনাভাইরাস এই মহামারির কারণে ফের ছুটি বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের। নতুন করে আরও ১৫ দিন থেকে এক মাস ছুটি বাড়ানো হতে পারে। তবে ছুটি বাড়লে ও চলমান থাকবে অনলাইন পাঠদান কার্যক্রম।

শনিবার (৯ জানুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন জানান, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় খোলা হবে না। এক্ষেত্রে ফের ছুটি বাড়ানো হতে পারে। তবে মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। করোনা সংক্রমণের পরিস্থিতি স্বাভাবিক হয়নি। এজন্য আগামী ১৬ জানুয়ারির পর ছুটি বাড়ানোর সম্ভাবনা রয়েছে বলে জানান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও ১৫ দিন থেকে এক মাস বাড়তে পারে। দু’একদিনের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত জানা যাবে বলে নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এসব তথ্য জানিয়েছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*