ফেসবুকে আর থাকছে না লাইক বাটন!

অনলাইন ডেস্ক:- বিশ্বের সবচেয়ে বড় জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। মাসিক সক্রিয়তার হিসেবে বিশ্বের ফেসবুক ব্যবহারকারী সংখ্যা ১৮৬ কোটি পেরিয়েছে। বর্তমানে বিশ্বের অর্ধেকের বেশি ইন্টারনেট ব্যবহারকারীর ফেসবুক অ্যাকাউন্ট আছে।কাজেই বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম মার্ক জুকারবার্গের এই ফেসবুক।

সম্প্রতি ফেসবুকে আসতে চলেছে নতুন ব্যবহারবিধি।ফেসবুকের এই নতুন ব্যবহার সুবিধায় পাবলিক পেজে লাইক দেওয়ার কোনো বাটন থাকবে না।বিষয়টি কর্তৃপক্ষ গত বুধবার (৬ জানুয়ারি) এক ব্লগ পোস্টে এ তথ্য জানায়।

ফেসবুক কর্তৃপক্ষ নতুন এ ব্যবহারবিধি নিয়ে জানায়, আমরা লাইক বাটন সরিয়ে দিচ্ছি। আমরা ফলোয়ারদের দিকে গুরুত্ব দিচ্ছি। ব্যবহারকারীরা যেন প্রিয় পেজগুলোর সঙ্গে আরও দ্রুত এবং সহজে যোগাযোগ বজায় রাখতে পারেন সেই উদ্দেশ্যে আমাদের এমন পরিবর্তন আনা হচ্ছে।

কর্তৃপক্ষ আরো জানিয়েছে যে, বর্তমানে বিভিন্ন তারকা, শিল্পী, অভিনেত্রী, ব্যবসায়ীক পেজে লাইক দেওয়ার মাধ্যমে তাদের পরবর্তী হালনাগাদ তথ্য পাওয়া যাচ্ছে, কিন্তু ফেসবুকের এই নতুন করে সাজানোর পর থাকছে না আর সেই সুযোগ। তবে এমন অবস্থায় যিনি যে পেজের ফলোয়ার তিনি সেই পেজে লাইক দেওয়া না থাকার পরও সেই পেজের নিয়মিত হালনাগাদের তথ্য পাবেন।

এখন থেকে ফেসবুকের পাবলিক পেজে শুধু ফলোয়ার সংখ্যা দেখতে পাবে ব্যবহারকারীরা। সকলেই নিউজ ফিডে জানাতে পারবেন নিজের মতামত। আর তারকারা সেখানেই পারবেন ভক্তদের সাথে যোগাযোগ করতে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*