বরিশাল-ঢাকা রুটে লঞ্চ শ্রমিকদের কর্মবিরতি

লঞ্চ দু'র্ঘটনা মা'মলায় রাজধানীর মেরিন আ'দালতে দুই লঞ্চ মাষ্টারের জামিন বাতিল করায় বরিশাল-ঢাকা রুটে কর্মবিরতির ঘোষণা করেছে নৌযান শ্রমিকরা।

সোমবার (২৫ জানুয়ারি) দুপুর ২টা থেকে এই কর্মবিরতি শুরু হয়। তবে দুই লঞ্চ মাষ্টার রুহুল আমিন এবং জামাল হোসেনের জামিন না পাওয়া পর্যন্ত এই কর্মবিরতি চলমান থাকবে বলে জানিয়েছেন শ্রমিক নেতারা।

কীর্তনখোলা-১০ লঞ্চ মাষ্টার কবীর হোসেন এবং এমভি মানামী-১০ লঞ্চ মাষ্টার আবু সাইদ জানায়, গেল বছর মেঘনায় ঘন কুয়াশায় একই কোম্পানীর এ্যাভেঞ্চার-১ এবং এ্যাডভেঞ্চার-৯ নামক দুটি লঞ্চে সং'ঘর্ষ হয়। লঞ্চ মাষ্টারদের দাবী দু'র্ঘটনায় কেই 'হতা'হত হয়নি। তারপরও দুই মাষ্টার মিলিয়ে চারজনের সার্টিফিকেট চার মাসের জন্য জব্দ করেছিল। তারপর মেরিন আ'দালতে মা'মলা হলে সেখানে আজ স্বেচ্ছায় হাজিরা দিতে গেলে দুই মাষ্টারকে জেল হাজতে পাঠান বিচারক।

এনিয়ে তারা চান না কর্ম বিরতি ডেকে যাত্রীদের ভোগান্তি দিতে। তারপরও বাধ্য হয়ে সরকারের কিছু কর্মক'র্তার এমন সি'দ্ধান্তের কারণে তারা এই কর্মবিরতি ডেকেছেন।

এদিকে লঞ্চ পন্টন থেকে কর্মবিরতির জন্য অন্যত্র সড়িয়ে নেয়াতে যাত্রীরা পড়ছের বিপাকে। তারা চিন্তিত এখন বিকল্প ব্যবস্থার চিন্তা করতে হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*