মালয়েশিয়া হাইকমিশনের পাসপোর্ট ডেলিভারি কার্যক্রমে জরুরি নোটিশ

প্রবাসী বাংলাদেশিদের জরুরি সেবার কাজে নিয়োজিত বাংলাদেশ হাইকমিশন কুয়ালামামপুরের কয়েকজন কর্মচারীর ক’রো’না’য় আ’ক্রা’ন্ত হওয়ায় তড়িৎ ব্যবস্থা গ্রহণ করে চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়েছে। পাশাপাশি তাদের সংস্প’র্শে আসা ব্যক্তিরা কো’য়ারে’ন্টি’নে রয়েছে।

এছাড়া মূল হাইকমিশন এবং আম্পাংস্থ পাসপোর্ট সেবাকেন্দ্র সেনিটাইজেশনের মাধ্যমে জী’বাণুমু’ক্ত করার কার্যক্রম চলমান রয়েছে। এমতাবস্থায় আগামী ৬ জানুয়ারি ২০২১ থেকে পুনরায় আম্পাংস্থ অফিস থেকে পাসপোর্ট ডেলিভারি কার্যক্রম শুরু করা হবে বলে ৩ জানুয়ারি প্রথম সচিব ও দূতালয় প্রধান রুহুল আমিন স্বাক্ষরিত এক নোটিশে জানানো হয়েছে।

ইতোমধ্যে যারা ৬ জানুয়ারি বা তার পরবর্তী সময়ের জন্য অ্যাপয়ে’ন্টমেন্ট গ্রহণ করেছেন তা বহাল থাকবে। গত ১, ৪ ও ৫ জানুয়ারিতে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণকারীদেরকে অনুগ্রহপূর্বক নিজ নিজ সুবিধাজনক দিনে পুনরায় অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করার জন্য অনুরো’ধ জানানো হয়েছে।এছাড়া আগামী ৯-১০ জানুয়ারি ২০২১ ক্যামেরন হাইল্যান্ড ও মুয়াররে পাসপোর্ট বিতরণ যথারীতি বহাল থাকবে। এ বিষয়ে এখান থেকে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।

উল্লেখ্য, অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ ব্যতীত পাসপোর্ট ডেলিভারি সম্ভব নয় বিধায় নির্ধারিত তারিখের অন্ততঃপক্ষে ৩ (তিন) দিন পূর্বে অ্যাপয়ন্টমেন্ট গ্রহণের জন্য সংশ্লিস্ট প্রবাসী ভাই-বোনদের অনুরো’ধ করা হয়েছে। হাইকমিশনে এবং পাসপোর্ট সেবাকেন্দ্র সমূহে আগত সকল সেবা প্রত্যাশীদের মালয়েশিয়া সরকার কর্তৃক নির্ধারিত C’O’VI’D-1’9 সংক্রা’ন্ত স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণের জন্য অনুরোধ জানিয়েছেন দূতাবাসের সংশ্লিষ্টরা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*