যত ষড়যন্ত্র করা হোক কেয়ামত পর্যন্ত মাদরাসা চালু থাকবে: বাবুনগরী!

ইসলামের আমীর ও হাটহাজারী মাদরাসার শিক্ষা সচিব শায়খুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, যত ষ’ড়য’ন্ত্র করা হোক কওমি মাদরাসা বন্ধ করতে পারবে না। কেয়ামত পর্যন্ত কওমি মাদরাসা চালু থাকবে। হাটহাজারী মাদরাসা জনগণের (কওম) মাদরাসা, আমরা তাদের চাকর, এ মাদরাসা কওমের (জনগণের) সহযোগিতায় চলে।

কোন বিদেশি দেশি ষ’ড়য’ন্ত্র কওমি মাদরাসা বন্ধ করতে পারবে না। দেশের হক্কানী আলেম ওলামা সম্মানের পাত্র ওলামায়েকেরাম আল্লাহর অলি। আলেম-ওলামাদের সাথে বে’য়দ’বি কখনো সহ্য করা হবে না। না’স্তি’ক-মু’রতা’দ অপশক্তির ধ্বং’স করতে প্রয়োজনে শ’হীদ হব।

তিনি আরও বলেন, সম্প্রতি করোনাকালীন সময়ে যখন করো’নায় আ’ক্রা’ন্ত হয়ে মানুষ মা’রা যায়, মৃ’ত ব্যা’ক্তিদের লা’শ দা’ফনের জন্য কেহ এগিয়ে আসতো না। লা’শ ফে’লে রেখে স্বজনরা পালিয়ে যেত। তখন ওলামায়ে কেরাম করো’নায় মৃ’ত’দের লা’শ দা’ফন কা’ফনের মতো বিশাল সেবামূলক কাজ করেছেন। ওলামায়ে কেরাম না থাকলে করো’নায় আ’ক্রা’ন্ত হয়ে মৃ’তদের লা’শ কুকুর শে’য়ালে ছিঁ’ড়ে ছিঁ’ড়ে খে’ত।

আরও পড়ুন=নতুন বছরে জয়ের পুরো আত্মবিশ্বাস নিয়েই এদিন সেল্টা ভিগোকে আতিথ্য দেয় রিয়াল। আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে শনিবার রাতে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতেছে রিয়াল। ভাসকেসের গোলে চ্যাম্পিয়নরা এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান আসেনসিও।লিগ টেবিলে আপাত শীর্ষে উঠল রিয়াল। ১৭ ম্যাচে ১১ জয় ও তিন ড্রয়ে তাদের পয়েন্ট ৩৬। তিন ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ ৩৫ পয়েন্ট নিয়ে নেমে গেছে দুইয়ে।

ম্যাচের শুরু থেকেই সেল্টা ভিগোকে চাপে রাখে রিয়াল। ফলও আসে দ্রুত। মাত্র ৬ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। অ্যাসেনসিওর অ্যাসিস্টে গোল করে রিয়ালের হয়ে লিড আনেন ভ্যাজকুয়েজ।৩৬ মিনিটে করিম বেনজেমার সামনে সুযোগ এসেছিল। কিন্তু তার শট লক্ষ্যচ্যুত হওয়ায় সে যাত্রায় আর লিড দ্বিগুণ করা হয়নি মাদ্রিদিস্তাদের।প্রথমার্ধ্বে বলার মতো তেমন আর কোনো সুযোগ আসেনি স্বাগতিকদের সামনে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*