রাজনীতিতে আসা পাকা সৌরভ গাঙ্গুলির

অনলাইন ডেস্ক:- ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) থেকে রাজনৈতিক ময়দানে নামতে যাচ্ছেন ভারতের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। দেশটির গণমাধ্যমসহ পুরো পশ্চিমবঙ্গ জুড়েই এখন আলোচনার শীর্ষ টপিক এটি। যদিও এখন পর্যন্ত বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটে আছেন ভারতীয় ক্রিকেটের দাদা।

সাম্প্রতিক বিভিন্ন ঘটনার কারণেই এমন আলোচনা উঠে এসেছে। সৌরভ গাঙ্গুলি যে বিজেপিতে যোগ দিতে যাচ্ছেন, সেটা ওই ঘটনাগুলো থেকেই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। এমনকি রোববার বিকেলে তিনি কলকাতার রাজভবনে গিয়ে বিজেপির রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করেন এবং পরদিন দিল্লিতে একটি অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দাঁড়ান।

এরপর থেকেই নতুন করে জল্পনা ডানা মেলেছে আকাশে। সবার একটাই প্রশ্ন, পশ্চিমবঙ্গের ‘মহারাজ’ কী শেষ পর্যন্ত বিজেপির হয়েই রাজনৈতিক মাঠে নামছেন? তাছাড়া ২০২১ সালেই রাজ্য বিধানসভা নির্বাচন। যেখানে গেরুয়া শিবিরের হয়ে একজন ভালো ও জনপ্রিয় নেতাকে চাচ্ছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও সর্ব-ভারতীয় বিজেপি সভাপতি অমিত শাহ।

এ ঘটনাকে যেন আরো উসকে দিলেন পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। অবশ্য তিনি সরাসরি কিছু বলেননি। আজ সোমবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দিলীপ ঘোষ বলেন, ভালো লোকদের বিজেপিতে আমন্ত্রণ জানানো হচ্ছে। তবে সৌরভ গাঙ্গুলি যোগ দেবেন কিনা, সেটা জানা নেই। এটা সম্পূর্ণই তার ইচ্ছা। তাছাড়া তিনি দেশের একজন সম্মানিত ব্যক্তি।

রাজ্যপালের সঙ্গে সৌরভের বৈঠক প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, এটা নিয়ে এত জল্পনার কিছু নেই। পশ্চিমবঙ্গের রাজনৈতিক অবস্থা শোচনীয় হওয়াতেই ভালো লোকদের বিজেপিতে যোগ দেয়ার আহ্বান জানানো হচ্ছে। আর সৌরভের মতো ক্লিন ইমেজের ব্যক্তিদের রাজনীতিতে দরকার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*