স্ত্রীর কাঁধে চড়ে নির্বাচনের জয় উদযাপন!

গ্রাম পঞ্চায়েতের নির্বাচনে জয়ী হয়েছেন স্বামী। সেই আনন্দে তাকে কাঁধে চাপিয়ে পুরো গ্রাম ঘোরালেন স্ত্রী। ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্রের পুনে জে'লার খেদ এলাকার পালু গ্রামে।ভারতের একটি গণমাধ্যমের খবরে বলা হয়, সম্প্রতি হওয়া মহারাষ্ট্রের গ্রাম পঞ্চায়েত নির্বাচনে জাকমাট্টা দেবী গ্রামবিকাশ জোটের হয়ে ভোটে দাঁড়ান পালু গ্রামের সন্তোষ গৌরব।

ফলাফল প্রকাশের পর দেখা যায়, পয়েন্ট বিকাশ সোসাইটির চেয়ারম্যান রা'ম'দাস সাওয়ান্ত ও পালু গ্রামের প্রাক্তন প্রধান বাবান সাওয়ান্তের নেতৃত্বাধীন ওই জোট প্রতিপক্ষ জাকমাট্টা দেবী পরিবর্তন জোটকে ৭ আসনের মধ্যে ৬টিতেই হারিয়েছে।

তার মধ্যে ২২১টি ভোট পেয়ে নিজের প্রতিপক্ষকে ৪৪ ভোটে হারান সন্তোষ। এই খবর পাওয়ার পরেই আনন্দে মেতে ওঠেন সন্তোষের স্ত্রী রেণুকা সন্তোষ গৌরব। তারপর স্বামীকে নিজের কাঁধে বসিয়ে পুরো গ্রামে ঘোরান।বিজয় মিছিলে অংশ নেওয়া স্থানীয় বাসিন্দাদের কথায়, করো’না মহা'মা'রীর সংক্রমণের কারণে বিজয় মিছিল বের করার উপর বিভিন্ন শর্ত চাপিয়ে ছিল পুনের জে'লা প্রশাসন।

পরিষ্কার জানিয়ে দিয়েছিল পাঁচ জনের বেশি মানুষ নিয়ে কোনও শোভাযাত্রা বের করা যাব'ে না। সেই নির্দেশ মেনেই রেণুকাদেবী স্বামী সন্তোষকে কাঁধে নিয়ে গোটা গ্রামে বিজয় মিছিল করেন। তার স'ঙ্গে থাকা সন্তোষের সমর'্থকরাও সবাই সামাজিক দূরত্ব মেনেই মিছিলে অংশ নিয়েছিলেন।সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ছবি ভাইরাল 'হতেই ওই নারীর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন অনেকে। এই ঘটনাকে স্বামী ভক্তির ও তার প্রতি ভালোবাসার উদাহরণ বলেও উল্লেখ করেছেন তাদের মধ্যে কেউ কেউ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*