স্বামীর সংসার করার দাবিতে শ্বশুর’বাড়িতে অনশনে নেমেছে ছেলের বউ!

“দিনাজপুরের বীরগঞ্জ পৌর শহরের ইট ভাটা ব্যবসায়ী শমসের হাজীর ছে’লের বউ খুশবাদ জাহান খুশি (১৯) শ্বশুরের বাড়ির দরজায় সংসারের দা’বিতে অ’নশন করছে। স্ত্রী’ খুশি বাড়ির দরজায় আসায় স্বা’মী সেলিম প’তালক রয়েছে।” রোববার (৩ জানুয়ারি) সকালে থেকেই অ’নশনরত ছে’লের বউকে দেখার জন্য শমসের হাজীর বাড়িতে ভিড় করছে উৎসুক জনতা। এ ঘ’টনায় এলাকায় তোলপাড় চলছে। জে’লার বীরগঞ্জ পৌর শহর সংলগ্ন উপজে’লার নিজপাড়া ইউনিয়নের আব্দুল খালেক চৌধুরীর মে’য়ে বীরগঞ্জ ম’হিলা

ডিগ্রী কলেজের একাদশ শ্রেণীর ছা’ত্রী খুশবাদ জাহান খুশি ১ জানুয়ারি বিকাল ৫টা থেকে পৌর শহরের সুজালপুর ৪নং ওয়ার্ডের আরিফ বাজারের বাসিন্দা ভাটা ব্যবসায়ী হাজী মো. সমশের আলীর বাড়ির সামনে সংসারের দা’বিতে অ’নশন করছে। জানা গেছে, সমশের হাজীর ছে’লে সেলিমের সাথে দীর্ঘ দিন ধ’রে মে’য়েটির প্রে’মের সম্প’র্ক ছিলো। সে থেকে দৈহিক সম্প’র্কও ঘ’টে।

সূত্র ধরে গত ২৮ নভেম্বর গভীর রাতে সেলিম বাড়ির লোকজনের অগোচরে মে’য়েটির ঘরে প্রবেশ করে। পরে এলাকাবাসী সেলিমকে আ’ট’ক করে তার পরিবারকে খবর দেয়। এলাকাবাসী ২৯ নভেম্বর ২৫ লাখ টাকা দেনমোহরে এভিডেভিড ও নিকাহ রেজিষ্ট্রার মঞ্জুর কাজীর মাধ্যমে বিয়ে দেয়। সাংবাদ পেয়ে সাংবাদিকরা ঘ’টনাস্থলে পৌঁছালে মে’য়ের মা ফাতেমাতুজ জান্নাত জানান,

বিয়ের পর থেকে সেলিম ও তার বাবা হাজী সমশের তালাকের হু’মকি দিয়ে ২০ লাখ টাকা যৌ’তুক দা’বি করে। এটা শুনে আমা’র মে’য়ে শ্বশুর বাড়িতে সংসার করার লক্ষে গেলে হাজী সাহেব ও তার মে’য়ে আমা’র মে’য়ে খুশিকে মা’রধ’র করে বাড়ির বাইরে তাড়িয়ে দেয়। খুশির সেখানে অবস্থানের সংবাদ পেয়ে আমি এসে বুঝিয়ে বাড়িতে নিতে চাইলে সে মৃ’ত্যুর হু’মকি দিয়ে গেটেই বসে পড়ে।

মে’য়েটির বাবা আব্দুল খালেক চৌধুরী ন্যায় বি’চার কামনা করে জানান, বর্তমানে হাজী সমশেরের চা’হিদা মতো ২০ লাখ টাকা যৌ’তুক দিতে না পারায় তারা মে’য়েটিকে আমা’র বাড়িতে রেখে গিয়ে আর নিচ্ছে না। যৌ’তুকের দা’বি মেটানো তাদের পক্ষে সম্ভব নয়। হাজী মো. সমশের আলীর সাথে কথা হলে তিনি জানায়, মে’য়েটির বাড়ির কাছাকাছি আমা’র ব্যবস্যা প্রতিষ্ঠান ইটের ভাটা হওয়ায় তারা আমা’র ছে’লেকে ডেকে নিয়ে আ’ট’ক করে বিয়ে দেয়।

নিজপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুর রাজ্জাক ঘ’টনার স’ত্যতা স্বীকার করে বলেন, হাজী সমশের ভাটার মালিক হওয়ার অহংকারে মে’য়েটির জীবন নিয়ে খেলা করছে, তারা টাকার বিনিময়ে মে’য়েটিকে তালাক দিয়ে সংসার হতে বঞ্চিত করছে। এ ব্যাপারে তারা প্রশা’সনের আশু হস্তক্ষেপ কামনা করেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*