১৮ জানুয়ারির পর এইচএসসির ফলের বি'ষয়ে সি'দ্ধান্ত: শিক্ষামন্ত্রী

করো’’না ভাই’রাস কারণে পরীক্ষা ছাড়া এইচএসসি বা উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশে ‘মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড (সংশোধিত) আইন, ২০২১’ এর খসড়া চূড়ান্ত অনুমোদন হয় মন্ত্রিসভায়।আজ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভা’র্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়।গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সোমবার দুপুরে গণমাধ্যমকে এই নিশ্চিত করেছেন।তিনি বলেন, ‘এইচএসসি পরীক্ষার ফল প্রকাশে সংশোধিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড আইন অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এখন আর অধ্যাদেশ হচ্ছে না। সংশোধিত আইনের খসড়া আগামী ১৮ জানুয়ারি সংসদের শীতকালীন অধিবেশনে উপস্থাপন ও পাশের পর এইচএসসির ফল প্রকাশ করা হবে।’

শিক্ষামন্ত্রী উল্লেখ করেন, ‘সংশোধিত আইন অনুযায়ী দু’র্যোগকালীন পরীক্ষা নিতে সক্ষম না হলে মূল্যায়ন তথা ফল দেওয়ার বিধান যু’ক্ত করা হয়েছে। বিদ্যমান আইনে পরীক্ষা ছাড়া ফল প্রকাশের বিধান নেই।’এর আগে মন্ত্রিসভা’র বৈঠকে উত্থাপনের জন্য অধ্যাদেশটির খসড়া মন্ত্রিপরিষদ বিভাগে পাঠায় শিক্ষা মন্ত্রণালয়।মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র গণমাধ্যমকে জানায়, অধ্যাদেশটি আজ বৈঠকের এজেন্ডায় রাখা হয়েছিল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*