২৩ হাজার টাকার খাবার খেয়ে পৌনে দুই লাখ টাকা বখশিশ!

হোটেলে খাবার খেয়ে বখশিশ দেয়া নিয়’মিত ঘটনা। কিন্তু মাত্র ২৩ হাজার টাকার খাবার খেয়ে দেড় লাখ টাকা বখশিশ পাওয়ার ঘটনা বিরল। সচরাচর দেখা মিলে না। বছরের প্রথম দিনেই এমন ঘটনা ঘটেছে আমেরিকার ফ্লোরিডায়।

ফ্লোরিডার কেপ এলাকার একটি ভারতীয় রেস্তোরাঁয় এক হোটেল কর্ম’চারিকে ২০২০ ইউ’এস ডলার (বাংলাদেশি টাকায় ১ লাখ ৭১ হাজার টাকা) বখশিশ দেন একদল মার্কিনি। জানা যায়, পুরনো ‘বছরকে বিদায় জানানোর অভিনব উপায় হিসেবে এই বখশিশ দেয়া হয়েছে।

ওই রেস্তোরাঁয় বছরের প্রথম দিনই খেতে আসে একটি দল। তারা আর পাঁচটা মানুষের মতোই খাবার খেয়ে বেরিয়ে যায়। কিন্তু যাওয়ার পরই আনন্দ, উচ্ছ্বাস শুরু হয় রেস্তোরাঁয়। কারণ ততক্ষণে সকলে জেনে গিয়েছেন যে, ওই দলটির টেবিলে যিনি খাবার পরিবেশন করেছিলেন, সেই কর্মচারী পেয়ে গিয়েছেন ২০২০ ইউএস ডলার। টিপস হিসেবে ওই দলটি এই টাকা দিয়ে গিয়েছেন এই ব্যক্তিকে। এই পরিস্থিতিতে এত টাকা একসঙ্গে পাওয়ায় স্বভাবতই উচ্ছ্বসিত রেস্তোরাঁর সকলে।

এমন এক বিষয় সকলের সঙ্গে শেয়ার করতে পরে রেস্তোরাঁ কর্তৃপক্ষ বিলের একটি ছবি তুলে বিষয়টি জানান সোশ্যাল মিডিয়ায়। পোস্টটিতে জানানো হয়, যারা ওই মোটা টাকা টিপস দিয়ে গিয়েছেন রেস্তোরাঁর কর্মচারীকে, খাবারসহ তাদের বিল ছিল মাত্র ২৬৯ ইউএস ডলার (যা বাংলাদেশি টাকায় ২২ হাজার ৮৩৯ টাকা)। রেস্তোরাঁ সেই গ্রুপটির শুভ কামনা করে এবং জানায়, এই টাকা তাদের কাছে অনেক বড় পাওনা কারণ ২০২০ তাদের অনেক কষ্টে কেটেছে।

ঘটনাটি পোস্টের কিছুক্ষণের মধ্যেই সেটি ভাইরাল হয়। অনেকেই রেস্তোরাঁ কর্তৃপক্ষকে শুভেচ্ছা জানাতে থাকেন। অনেকে আবার লেখেন, নতুন বছরের এর চেয়ে ভালো শুরু আর হতে পারে না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*