৬ বছর অনুপস্থিত প্রধান শিক্ষক, নিয়মিত তোলেন বেতন-ভাতা

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বৈরাগীপুঞ্জি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আমেনা খাতুনের দুই বছরের বার্ষিক বেতন বাড়ানো স্থগিত করা হয়েছে। বিদ্যালয়ে অনুপস্থিতির অভিযোগে শিক্ষিকাকে এ দণ্ড দেওয়া হয়।

জানা যায়, দীর্ঘ ছয় বছর ধরে আমেনা বৈরাগীপুঞ্জি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে নিয়মিত বেতন-ভাতাসহ অন্য সুযোগ-সুবিধা ভোগ করলেও বিদ্যালয়ে আসেন না। স্থানীয় শিক্ষা অফিসের কর্মকর্তাদের ‘ম্যানেজ’ করে তিনি বছরের পর বছর ধরে এ অনিয়ম চালিয়ে আসছিলেন।

স্থানীয় অভিভাবকরা বিষয়টি লিখিতভাবে বিভাগীয় পরিচালক প্রাথমিক শিক্ষা, সিলেটকে জানালে অভিযোগের তদন্ত করা হয়। সত্যতা পেয়ে আমেনার বিরুদ্ধে একটি বিভাগীয় মামলা রুজু করা হয়। মামলায় তার দুই বছরের বার্ষিক বেতন বাড়ানো স্থগিত করা হয়। এ ঘটনায় বৈরাগীপুঞ্জি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আমেনার সঙ্গে বার বার মোবাইল ফোনে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

আরও পড়ুন=বাংলাদেশের ক্রিকেটে মারকুটে ব্যাটসম্যান হিসেবে পরিচিত তামিম ইকবাল। ক্যারিয়ারের শুরুতে বলে বলে বাউন্ডারি হাঁকানোর চিন্তায় থাকা অশান্ত তামিম সময়ের সঙ্গে হয়েছেন শান্ত, ফিটনেসে এনেছেন পরিবর্তন, পরিণত করেছেন ব্যাটিং, নিয়েছেন দলের দায়িত্ব।তামিম উইকেটে থিতু হলে বড় সংগ্রহ পায় টাইগাররা। তামিমের ব্যাট হাসলেই ম্যাচ জেতে বাংলাদেশ। সময়ের সঙ্গে পরিণত হওয়ায় এখন আর আগের সেই মারকুটে তামিমকে দেখা যায় না।

ইনিংস শুরু করেন ধীরে সুস্থে উইকেট আর ম্যাচের পরিস্থিতি বুঝে, চিন্তা করেন বড় ইনিংস খেলার। সেটার প্রমাণও মিলেছে। তিন ফরম্যাটেই দেশের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। গত পাঁচ বছরে ব্যাট হাতে ছিলেন দুর্দান্ত।সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। ৯ ম্যাচে ১১৫.৩০ স্ট্রাইক রেটে করেছেন ৩২৪ রান। একই স্ট্রাইক রেট তাঁর টি-টোয়েন্টি ক্যারিয়ারেও।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*