৬ মাসের বেশি দেশে আটকে থাকা প্রবাসীদের ৩১ শে মার্চের মধ্যে ফেরার সুযোগ দিয়েছে আমিরাত সরকার

বিভিন্ন দেশে অবস্থানরত সংযুক্ত আরব আমিরাতের অভিবাসীরা যারা ছয় মাসেরও বেশি সময় ধরে আমিরাতের বাইরে রয়েছেন, তারা ২০২১ সালের ৩১ শে মার্চের মধ্যে সবাই ফিরে আসতে পারবেন। সমস্ত অভিবাসীদের অবশ্যই প্রয়োজন বৈধ আবাসিক ভিসা এবং প্রয়োজন হবে রেসিডেন্সি ও বিদেশি বিষয়ক জেনারেল ডিরেক্টর – দুবাই তথা (জিডিআরএফএ) এর অনুমোদন।

ফ্লাই দুবাই এয়ারলাইন্সের ওয়েবসাইট থেকে এ তথ্য দেওয়া হয়েছে বলে জানান, আমিরাতের জনপ্রিয় দৈনিক পত্রিকা খালিজ টাইমস। আজ ৬ জানুয়ারি বুধবার আমিরাতের জনপ্রিয় দৈনিক খালিজ টাইমস সূত্র থেকে আরো জানা যায়, যাত্রীদের উদ্দেশ্যে একটি বার্তায় এয়ার আরেবিয়া ওয়েবসাইটটি বলেছে, “আপনার সংযুক্ত আরব আমিরাতের বৈধ ভিসা আছে কিন্তু ১৮০ দিনেরও বেশি সময় দেশের বাইরে অবস্থান করছেন, তবে আপনাকে ২০২১ সালের ৩১ শে মার্চ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমতি দেওয়া হবে।”

এছাড়াও এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস (এআইই) তার টুইটার অ্যাকাউন্টেও পোস্ট করেছে: “দুবাইয়ের বাইরে ১৮০ দিনেরও বেশি সময় ধরে অবস্থান করা যাত্রীরা ২০ শে মার্চ, ২০২১ সালের মধ্যে ফিরে আসতে পারবেন। অবশ্য বৈধ ভিসা ও জিডিআরএফএ এর অনুমোদন লাগবে।

এই ঘোষণাটি নিজ দেশে আটকে থাকা সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের জন্য বিশাল সু-খবর বলে মনে করেন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই নেতৃবৃন্দরা। প্রেসক্লাব সূত্র থেকে জানা যায়, এখনো কয়েক হাজার প্রবাসী বাংলাদেশি দেশে আটকে আছেন। তাই সুযোগটি সবাইকে কাজে লাগানোর আহবান করেন তারা।

★নীচের লিংক দুবাইর যাত্রীদের অনুমোদন এর জন্যঃ
https://amer.gdrfad.gov.ae/visa-inquiry

★অন্য আমিরাতের ভিসাধারীরা নিম্ন বর্ণিত ICA এর লিংক হতে টিকেট বুকিং দেয়ার আগে তাদের অনুমোদন সংগ্রহ করবেনঃ
https://smartservices.ica.gov.ae/echannels/web/client/default.html#/fileValidity

তবে এয়ারাইন্স বলেছে যাদের ভিসার মেয়াদ ০১ মার্চ ২০২০ এর আগে উত্তীর্ণ হয়েছে ইউএই আসার অনুমোদন পাবেন না।

Amer – General Directorate of Residency and Foreigners Affairs – Dubai

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*