‘অতিরিক্ত’ ম'দপানে এশিয়াটিকের সহযোগী সংস্থার ৩ কর্মীর মৃ'ত্যু

‘অতিরিক্ত’ ম'দপানে বিজ্ঞাপনী সংস্থা এশিয়াটিক ইভেন্টসের সহযোগী সংস্থা ‘ফোরথট পিআর’র তিন কর্মীর মৃ'ত্যু হয়েছে। এছাড়া অসুস্থ হয়ে রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সংস্থাটির আরো কয়েকজন কর্মী।

রবিবার (৩১ জানুয়ারি) সকালে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুজনের এবং পরে আরো একজনের মৃ'ত্যু হয়েছে। সোহরাওয়ার্দী হাসপাতালে যে দু’জন মা'রা গেছেন তারা হলেন- শিহাব জহির ও মীর কায়সার। রবিবার (৩১ জানুয়ারি)এশিয়াটিকের মুখপাত্র মাইন্ডশেয়ার বাংলাদেশের প্রতিনিধি জাহা'ঙ্গীর আলম বিবার্তাকে মৃ'ত্যুর বি'ষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সকালে অফিসে এসে তাদের মৃ'ত্যুর সংবাদ শুনলাম। ফোরথট আমা'দের জানিয়েছে, কয়েকজন কর্মী নিজ উদ্যোগে গাজীপুরের সারাহ রিসোর্টে যায়। সেখান থেকে ফিরে অসুস্থ হয়ে যায়। অসুস্থ অবস্থায় দুজন মা'রা গেছে। আরো কয়েকজন নাকি হাসপাতালে আছে শুনেছি।

তিনি আরো বলেন, এটা কর্মীদের ব্যক্তিগত ট্যুর ছিল। সেখানে কি হয়েছে সে বি'ষয়ে আমা'দের জানা নেই। অফিশিয়াল ট্যুর হলে আমর'া বলতে পারতাম। আমা'র কাছে এর চেয়ে বেশি তথ্য নেই।

খোঁজ নিয়ে জানা গেছে, এটা কর্মীদের ব্যক্তিগত ট্যুর ছিল না। দু'র্ঘটনা ঘটে যাওয়ায় ক'র্তৃপক্ষ দায় এড়াতে ট্যুর ব্যক্তিগত ছিলো বলে দাবি করছে। সোমবার (১ ফেব্রুয়ারি) তাদের সাথে বিবার্তা যোগাযোগ করার চেষ্টা করলেও কেউ কল রিসিভ করেনি।

ঘটনাস্থল থেকে আরো জানা গেছে, শুক্রবার ফোরথট পিআরের ৪৩ জন সহকর্মী সারা রিসোর্টে যায়। প্রতি ৪ বছর অন্তর তারা এ ধরনের একটি আয়োজন করেন। সেখানে কর্মীরা ম'দ পানের পরিকল্পনা করেছিলেন। তবে ঢাকার কোনো বারে ম'দ না পেয়ে তারা গাজীপুরে গিয়ে স্থানীয় একজনকে দিয়ে ম'দ কিনে আনান। ম'দ খেয়ে ঢাকায় ফেরার পথে গাড়িতেই তারা অসুস্থ হয়ে যান।এরপর রবিবার (৩১ জানুয়ারি) সকালে ২ জন মা'রা যায়। এছাড়াও অসুস্থ কমপক্ষে ৭ জন রাজধানীর আয়েশা মেমোরিয়াল হাসপাতাল, ইউনাইটেড হাসপাতাল, এভারকেয়ার হাসপাতাল, ক্রিসেন্ট হাসপাতাল ও ল্যাব'এইডে ভর্তি আছেন। ফোরথটের সিইও ইকরাম মঈন নিজেও অসুস্থ অবস্থায় ইউনাইটেড হাসপাতালে ভর্তি।

এ বি'ষয়ে ফরথটের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান সারা জাকের বলেন,‘দুই সহকর্মীর মৃ'ত্যুর সংবাদ শুনে আমর'া অত্যন্ত মর'্মা'হত। আমর'া সবাইকে অনুরোধ করছি, আপনারা আমা'দের স'ঙ্গে থাকুন, নি'হতদের পরিবারের স'ঙ্গে থাকুন। দুই সহকর্মীর স্মর'ণে প্রতিষ্ঠানটি রবিবার ও সোমবার বন্ধ রাখা হবে।

এ বি'ষয়ে শেরেবাংলা থানার ওসি জানে আলম মুন্সী বলেন, পুলিশের কাছে এখন পর্যন্ত কোনও অস্বাভাবিক মৃ'ত্যুর সংবাদ নেই।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*