অবিশ্বাস্য! হুবহু মানুষের মতো নারকেল গাছ থেকে আস্ত ডাব পেরে জল খাচ্ছে টিয়া পাখি, তু-মুল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমরা অনেকেই আমাদের বাড়ির বাগান সাজিয়ে তুলতে পছন্দ করে থাকি । অর্থাৎ নিজের বাড়ির মধ্যে সামান্য পরিমাণে বেশি জায়গা থাকলে সেই জায়গাতে বাগান তৈরি করার প্রবণতা দেখিয়ে থাকি । এই বাগান তৈরি প্রবণতা থেকে বিভিন্ন ধরনের গাছ বাড়িতে লাগানো হয় । তার মধ্যে অন্যতম একটি গাছ হলো নারকেল গাছ । নারকেল গাছ থেকে পাওয়া নারকেল এবং ডাব দুটোই আমাদের কাজে আসে । বেশিরভাগ মানুষ বাড়িতে একটি হলেও নারকেল গাছ লাগিয়ে থাকে । কিন্তু ব্যাপারটা হচ্ছে নারকেল গাছে যে হতে পারে এক অ-দ্ভু-ত ধরনের ঘটনা সেটা আপনারা হয়তো এর আগে জানতেন না ।

প্রসঙ্গত উল্লেখ্য বর্তমান সোশ্যাল মিডিয়ার যুগে ভাইরাল হতে চাই প্রত্যেকে । আমরা ইতিমধ্যে দেখি যে বিভিন্ন স্তরের মানুষ কিছু না কিছু করে রীতিমতো প্রতিদিনই ভাইরাল হয়ে উঠছে । উঠে আসছে খবরের শিরোনামে । কখনো আবার বিতর্ক মন্তব্য জন্য খবরের শিরোনামে উঠে এলেও বেশিরভাগ ক্ষেত্রে সোশ্যাল মিডিয়াতে দেখা যায় শিক্ষামূলক ও আনন্দদায়ক ভিডিও বা ছবি । তবে এক্ষেত্রে অভিনেতা এবং অভিনেত্রী দের বেশি সক্রিয় হতে দেখা যায়। এই সোশ্যাল মিডিয়ার দরুন আমরা যেমন দেখেছি বেশ কয়েকদিন আগে দু-টি সা-পের তু-মুল ল-ড়াই ঠিক তেমনই দেখেছিলাম যে একটি ঈ-গল-পাখি আ-স্ত একটি ভেড়াকে আ-কাশে উ-ড়িয়ে নি-য়ে যা-চ্ছে ।

এ ধরণের অ-দ্ভু-ত ঘটনা আমরা প্রায়ই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখি । ফের আরও একবার একটি অ-দ্ভু-ত ঘটনা ঘটলো যেটি আপনি এর আগে কখনো দেখেননি । এবং আমি নিশ্চিত আপনি এই ঘটনাটি শুনলে বা দেখলে আ-পনিও অ-বাক হবেন । ভাইরাল হওয়ার প্রতিযোগিতায় যখন মনুষ্য প্রজাতির একের পর এক সামনে উঠে আসছে তখন সেই তালিকা থেকে বাদ যাবে কেন পশুপাখিরা ? তাই তারা এই তালিকায় নাম লিখিয়েছেন । এবার ঠিক সে রকম একটি ঘটনা ঘটল এক পাখি। সম্প্রতি একটি ভিডিও ফেসবুকে যথেষ্ট পরিমাণে ভাইরাল হয়েছে ।

সেখানে দেখা যাচ্ছে একটি উঁচু নারকেল গাছ থেকে ডাব এর জল খাচ্ছে ম্যাকাও প্রজাতির একটি পাখি । রীতিমতো সে ডাবটিকে ছিদ্র করে তার মধ্যে জল বসে বসে খাচ্ছে । অ-দ্ভু-ত এই ঘটনাটি সোশ্যাল মিডিয়াতে আসতেই ব্যাপক পরিমাণে ভাইরাল হয় । তার পাশাপাশি পৌঁছে যায় মুহূর্তের মধ্যে সমস্ত নেট দুনিয়া নেটিজেনদের কাছে । এবং রীতিমত ন-জর কা-ড়ে সেটি । এসেছে প্রচুর কমেন্ট এবং শেয়ার ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*