আইপিএলের জন্য শ্রীলঙ্কা টেস্ট খেলবেন না সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে তিন কোটি ২০ লাখ ভারতীয় রুপিতে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স।এপ্রিলের মাঝামাঝি সময় থেকে ভারতের মাটিতে শুরু হবে আইপিএলের ১৪তম আসর। সেখানে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন তিনি।

একই সময়ে শ্রীলংকার বিপক্ষে দুই টেস্টের সিরিজ রয়েছে বাংলাদেশের। কিন্তু ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট চলার সময় দেশের হয়ে টেস্ট খেলতে ইচ্ছুক নন বাংলাদেশের অলরাউন্ডার।দেশের হয়ে শ্রীলংকার বিপক্ষে খেলার চেয়ে আইপিএলে আগ্রহী তিনি। এ জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বরাবর ছুটি চেয়ে আবেদনেও করেছেন সাকিব, যা ইতোমধ্যে মঞ্জুর হয়েছে।

কারণ আইপিএল চলাকালে চলবে এ টেস্ট সিরিজ। টেস্ট খেলতে মে মাসে ঢাকায় আসছে শ্রীলংকা। এ বি'ষয়ে ক্রিকবাজকে বিসিবি পরিচালক ও ক্রিকেট অ’পারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, সাকিব আমা'দের শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়ে একটি চিঠি দিয়েছে। সে আইপিএল খেলতে চায়। আমর'া তাকে অনুমতি দিয়ে দিয়েছি।

ছুটি দেওয়ার বি'ষয়ে আকরাম খান আরও বলেন, সাকিবের এ চিঠি নিয়ে আমর'া মিটিং করেছি, অনেক আলোচনা হয়েছে। লম্বা মিটিং হয়েছে। জাতীয় দলে খেলার সময় সাধারণত আমর'া ছুটি দিতে চাই না। তবু দিতে হলো। আলোচনা করেই সবার সম্মতিতে সি'দ্ধান্ত হয়েছে। কারণ একটিই–যার খেলার ইচ্ছা নেই, তাকে পুশ করার কোনো অর্থ নেই। জোর করে কাউকে বাংলাদেশ দলে খেলা হবে না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*