আবারো ইসরাইলি ক্ষে’প’ণাস্ত্র হা’মলা প্রতি'হত করল সিরিয়া

ইহুদিবাদী ইসরাইলের আরো একটি 'ক্ষেপণাস্ত্র হা'মলা প্রতি'হত করেছে সিরিয়ার সামর'িক বাহিনী। রাজধানী দামেস্কের পশ্চিমে গতরাতে ইহুদিবাদী সেনারা ওই হা'মলা চালায়।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, সোমবার শুরুর দিকে কয়েক ঘণ্টা ধরে ইসরাইলি বাহিনী আগ্রাসন চালায় এবং সিরিয়ার সামর'িক বাহিনী তাদের 'ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করে আকাশেই ইসরাইলের 'ক্ষেপণাস্ত্র ধ্বং'স করে। তবে ইসরাইলি হা'মলায় সিরিয়ার পক্ষে কোনো ক্ষ'য়ক্ষ'তি হয়েছে কিনা সে সম্পর্কে বিস্তারিত কিছু বলে নি সানা।

২০১১ সালে সিরিয়ার বর্তমান সঙ্কট শুরুর পর থেকে ইহুদিবাদী ইসরাইল মাঝেমধ্যেই আরব দেশটির ওপর আগ্রাসন চালিয়ে আসছে। সাম্প্রতিক স'প্ত াহগু'লোতে সিরিয়ার হা'মা ও কুনেইত্রা প্রদেশসহ বিভিন্ন এলাকায় ইহুদিবাদী ইসরাইল আগ্রাসন চালিয়েছে।

সিরিয়ায় যে উগ্র তাকফিরি স'ন্ত্রাসী গোষ্ঠী দীর্ঘদিন ধরে সহিং'সতা চালিয়ে আসছে তাদের বিরু'দ্ধে চূড়ান্ত সাফল্যের পথে রয়েছে সরকারি সেনা ও মিত্র যো'দ্ধা'রা। এ অবস্থায় স'ন্ত্রাসীদের মনে চা'ঙ্গাভাব ধরে রাখার জন্য এবং সিরিয়ার সরকারের অবস্থান দুর্বল করতে ইহুদিবাদী ইসরাইল এসব আগ্রাসন চালিয়ে আসছে বলে পর্যবেক্ষক মহল মনে করে।পার্সটুডে/এসআইবি/১৫

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*