আমা'দের আন্দোলন সবে শুরু: ট্রাম্প

দ্বিতীয় অ'ভিশংসনের অ'ভিযোগ থেকে খালাস পাওয়ার পর সাবেক মা'র্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যুক্তরাষ্ট্রকে মহান করার রাজনৈতিক আন্দোলন কেবল শুরু হয়েছে।

নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ডেমোক্রেট দলীয় জো বাইডেনের জয় সত্যায়নের সময় ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে উগ্রবাদী হা'মলায় প্ররোচনা দেয়ার অ'ভিযোগ আনা হয় ট্রাম্পের বিরু'দ্ধে।

রোববার ওই অ'ভিযোগের পক্ষে বিপক্ষে মা'র্কিন সিনেটে ভোট হয়। পক্ষে ভোট দেন ৫৭ জন; বিপেক্ষ দাঁড়ান ৪৩ জন। ট্রাম্পকে অ'ভিযুক্ত করার জন্য সিনেটের দুই তৃতীয়াংশ সমর'্থনের প্রয়োজন ছিল।কিন্তু তা আ'দায়ে ব্য'র্থ হয় ডেমোক্র্যাট সংখ্যাগরিষ্ঠ সিনেট। অ'ভিযোগ থেকে খালাস পান ট্রাম্প। খালস পাওয়ার পরপরই এক বিবৃতিতে ট্রাম্প অ'ভিশংন বিচারকে মা'র্কিন ইতিহাসের সর্ববৃহৎ কলঙ্কজনক অধ্যায় বলে অ'ভিহিত করেন।

বলেন, যুক্তরাষ্ট্রকে আবারও শ্রেষ্ঠ করার জন্য আমা'দের ঐতিহাসিক, স্বদেশপ্রেমী এবং সুন্দর আন্দোলন সবে শুরু হয়েছে। সামনের মাসগু'লোতে আপনাদের সামনে অনেক কিছু উপস্থাপন করার আছে। সকল নাগরিককে স'ঙ্গে নিয়ে যুক্তরাষ্ট্রের শ্রেষ্ঠত্ব অর্জনের অবিশ্বা'স্য যাত্রা অব্যা'হত রাখার প্রত্যাশা করছি।

২০ জানুয়ারি হোয়াইট হাউস ছেড়ে যান ট্রাম্প। ক্ষমতাচ্যুত করতে এ অ'ভিশংসন কোনো কাজেই আসতো না। তবে ডেমোক্র্যাটরা চেয়েছিলো ৭৪ বছর বয়সী ট্রাম্পকে ক্যাপিটল হিলে হা'মলার জন্য দায়ী করে তাকে সরকারি কাজে আজীবন নি'ষি'দ্ধ করতে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*