ওজন কমান বিনা কসরতে বিনা ডায়েটে! স'ঙ্গী সাতটি সরঞ্জাম

অতিরিক্ত ওজনের সমস্যায় ৫০% প্রা'প্ত বয়স্ক আজকাল ভুগছেন। রোজকার কাজের মধ্যে থেকে নিজের জন্য এক্সাসাইজ করার সময় বের করে নেওয়া খুবই মুশকিল। জগিং করা বা নিয়মিত ব্যায়াম করা খুব সহজ কাজ নয়। তাই আপনি যদি জগিং, যোগাসন বা বিনা কসরত করে ওজন কমানোর উপায় খুঁজছেন? তাহলে আজকের লেখা পড়ুন।

হিমালয়া সংস্থার মুখ ধোয়ার ফেসওয়াস, পেস্ট বা অন্য কোনও পণ্য ব্যবহার নিশ্চয়ই করেছেন। এটি ভেষজ পণ্যগু'লির মধ্যে সবচেয়ে বিশ্বস্ত নাম। এই পণ্যটি হিমালয়ার দ্বারা তৈরি, তাই আমর'া কোন প্রকার দ্বিধা ছাড়া এটি খেতে পারি। বৃক্ষ'মালা থেকে তৈরি ৬০টি বড়ি পাবেন এতে। আপনি প্রতিদিন দুটি বড়ি খান। চাইলে আপনার ডাক্তারের সাথে পরামর'্শ করতে পারেন এবং তাদের পরামর'্শ অনুযায়ী সেগু'লি নিতে পারেন।

তুলসীর উপকারিতা সম্পর্কে নতুন করে নিশ্চয়ই কিছু বলার অ’পেক্ষা রাখে না। তুলসী গাছের বীজ ওমেগা ৩ ফেটি অ্যাসিড, অ্যান্টিঅক্সিডেন্টস এবং প্রোটিনের একটি ভালো উৎস। যা অতিরিক্ত ওজন কমাতে নানা ভাবে কাজ করে। কিছুক্ষণ জলে ভিজিয়ে রাখার পর এটি আপনি যেভাবে ইচ্ছে খেতে পারেন। স্যালাডে মিশিয়ে বা কা'টা ফলের উপর ছড়িয়ে ইত্যাদি।

ওজন মাপার মেশিন দেখে অবাক হলেন নিশ্চয়ই! মনে প্রশ্ন জাগছে যে মেশিন আবার ওজন কমাবে নাকি? যদি বলি হ্যাঁ! তবে সরাসরি ভাবে নয়। মনোবিজ্ঞানীরা বিশ্বা'স করেন যে আপনি যখন নিয়মিত ওজন মেশিনে আপনার ওজন মাপবেন, আপনি স্বয়ংক্রিয়ভাবে নিজের ওজন নিয়ন্ত্রণের জন্য অনুরূপ পদ'ক্ষেপ গ্রহণ শুরু করবেন।

গ্রিন টির উপকারিতা সম্পর্কে নিশ্চয়ই শুনেছেন? ওজন কমানোর পাশাপাশি এটি আরও অন্যান্য উপকারে আসে। নিয়মিত ২ থেকে ৩ কাপ গ্রিন টি পান করা শুরু করুন। তারপরে ২-৩ মাস পরে ফলাফল দে খু'ন।চিয়ার বীজের অনেক উপকারিতা রয়েছে। এর মধ্যে একটি হ’ল আপনি নিয়মিত এটি গ্রহণের মাধ্যমে আপনার ওজন নিয়ন্ত্রণ করতে পারেন।

এই প্লেটটি দামী বলে একে কিনতে দ্বিধা বোধ করবেন না। কারন পরিমান মত খাবার খাওয়ার জন্য এটি চেয়ে বেশি আর কেউ আপনাকে সাহায্য করবে না। একমাসের পর দেখবেন এই প্লেট ছাড়া কোন কিছু খেতে ইচ্ছে করবে না। ওজন কমাতে পরিমান মত খাবার খাওয়ার অভ্যাস না থাকলে কিন্তু ওজন কখনই কমবে না।

এই তেলটিতে আমলকিসহ অনেকগু'লি আয়ুর্বেদিক পদার্থ রয়েছে, যা মেদের বিরু'দ্ধে লড়াই করতেও সক্ষম। শক্ত পাথরের উপর দড়ি ঘষলে যেমন পাথরের উপরও দাগ পড়ে, তেমনই এই তেলও চর্বি গলাতে কাজ করবে। এই তেল দিয়ে নিয়মিত অতিরিক্ত চর্বিতে ম্যাসাজ করুন। এটি কিছুটা সময় নেবে, তবে আপনি ভাল ফলাফল পাবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*