'কোহলিদের ভয় পাচ্ছে ইংল্যান্ড

চেন্নাইয়ে আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু 'হতে যাচ্ছে ভারত-ইংল্যান্ডের মধ্যকার চার ম্যাচের টেস্ট সিরিজ। এবারের ভারত সফরে ৪টি টেস্ট, ৫টি টি-টুয়েন্টি এবং ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলবে ইংল্যান্ড।

সিরিজের আগে ভারত অধিনায়ক বিরাট 'কোহলি ও তাদের দলের বোলারদের নিয়ে চিন্তায় রয়েছেন ইংল্যান্ডের ব্যাটিং কোচ গ্রাহা'ম থর্প। 'কোহলির ব্যাটিং নিমিষেই ম্যাচ ও সিরিজের গতিপথ ঠিক করে দিতে পারে। সেই সাথে ভারত এখন আর স্পিন নির্ভর দল নয়, পেসাররা দলকে ম্যাচ জেতাচ্ছে। সদ্য অস্ট্রেলিয়া জয় করে আসা ভারত দলকে সামলানো বড় চ্যালেঞ্জ হবে বলে মনে করেন থর্প।

সর্বশেষ ২০১৬ সালে ভারত সফরে পাঁচ ম্যাচের সিরিজ ৪-০ ব্যবধানে হেরেছিল ইংলিশরা। সিরিজে ৬৫৫ রান করেছিলেন 'কোহলি। এরপর ২০১৮ সালে ইংল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচে টেস্ট সিরিজে ৫৯৩ রান করেন তিনি। তবে তার দল সিরিজটি ৪-১ ব্যবধানে হারে। তাই ইংল্যান্ডকে সামনে পেলেই জ্বলে উঠে 'কোহলির ব্যাট।

থর্প বলেন, 'কোহলি অসাধারণ এক ক্রিকেটার। বহু বছর ধরে সে নিজেকে প্রমাণ করে যাচ্ছে। ঘরের মাঠকে সে হাতের তালুর মতো চেনে। আমা'দের লক্ষ্য তাকে দ্রুত ফেরানো। 'কোহলি থাকলেই বড় স্কোর গড়ে ফেলবে ভারত।

তিনি আরো বলেন, ভারতের বোলিং আ'ক্রমণ এখন আর শুধু স্পিন নির্ভর নয়, পেসও তাদের বড় শক্তি। আমা'র মনে হয়, স্পিনারদের চেয়ে তাদের পেসাররা আমা'দের অনেক বেশি ভোগাবে। তাই 'কোহলির সাথে ভারতের স্পিন-পেসারদের নিয়ে আমা'দের অনেক বেশি ভাবতে হবে। সব মিলিয়ে আমা'দের জন্য অনেক বড় চ্যালেঞ্জই অ’পেক্ষা করছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*