চট্টগ্রামে বিএনপির মহাসমাবেশ স্থগিত

নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আগামীকাল (১৩ ফেব্রুয়ারি) বিএনপি ঘোষিত চট্টগ্রামের মহাসমাবেশ স্থগিত করা হয়েছে। আগামী ২০ থেকে ২৩ ফেব্রুয়ারির মধ্যে নতুন তারিখ জানানো হবে বলে জানিয়েছে দলীয় সূত্র।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের প্রেস সেক্রেটারি সুজন মাহমুদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আগামী ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় চট্টগ্রাম মহানগরের বিভাগীয় মহাসমাবেশ এবং চট্টগ্রাম অ'ভিমুখের রোডমা'র্চটি পেছানো হয়েছে। আগামী ২০ থেকে ২৩ ফেব্রুয়ারির মধ্য পরবর্তী নতুন তারিখ নির্ধারণ করা হবে। তবে, বরিশাল, খুলনা, রাজশাহী, ঢাকা উত্তর এবং দক্ষিণের ঘোষিত সমাবেশ নির্ধারিত দিনেই হবে।

গত ৫ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন বিএনপির পরাজিত ৬ মেয়র প্রার্থী। তারা ওইদিন ঘোষণা দেন দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ৬সিটি করপোরেশন এলাকায় ৬টি সমাবেশ করবেন। ঘোষিত সেই সমাবেশের প্রথমটি ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে হওয়ার কথা ছিল।

এরই মধ্যে গত ৯ ফেব্রুয়ারি জাতীয় মুক্তিযো'দ্ধা কাউন্সিলের এক সভায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের সি'দ্ধান্ত হয়। এর পরিপ্রেক্ষিতে ১১ ফেব্রুয়ারি বিএনপির স্থায়ী কমিটির নেতারা গু'লশানে সংবাদসম্মেলন করে ১৩ ও ১৪ ফেব্রুয়ারি বিক্ষো'ভ কর্মসূচি ঘোষণা করেন। এ কর্মসূচির কারণেই চট্টগ্রামের সমাবেশ স্থগিত করা হলো।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*