জিয়া পাকি'স্তানের দোসর ছিলেন: হানিফ

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান পাকি'স্তানের দোসর ছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ।

তিনি বলেন, জিয়াউর রহমান একাত্তরে পাকি'স্তানের এজেন্ট হিসেবে কাজ করেছেন। ৭৫-এর পরে জিয়া যে কাজ করেছেন পুরোটাই মুক্তিযু'দ্ধের বিপক্ষে ছিল। তার সেই কর্মকাণ্ড বলে না যে, তিনি মুক্তিযু'দ্ধ করেছিলেন। একাত্তরে তিনি পাকি'স্তানের এজেন্ট হিসেবে ছিলেন। মুক্তিযু'দ্ধে তার একটি ঘটনাও নেই যে, তিনি সম্মুখ যু'দ্ধ করেছেন।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল খামা'রবাড়ির কেআইবি অডিটোরিয়ামে ‘কৃষিবিদ দিবস’ উপলক্ষে আয়োজিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী।

হানিফ বলেন, বিএনপি নেতারা প্রায়ই বলেন, মানুষের হৃদয় থেকে জিয়ার নাম মুছে ফেলা যাব'ে না। আমর'াও জানি তার সেই সময়ের কর্মকাণ্ডের জন্য মীর জাফর হিসেবে ইতিহাসে জিয়ার নাম লেখা থাকবে।

৭৫-এর পর রাজাকার গো'লাম আযমকে জিয়া নাগরিকত্ব দিয়েছেন উল্লেখ করে তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত দেশে আন্দোলনে ব্য'র্থ হয়ে বিদেশি ষ'ড়যন্ত্র করছে। আল জাজিরার মতো বিদেশি গণমাধ্যমকে ব্যবহার করা হচ্ছে। তবে তাদের সব ষ'ড়যন্ত্র ব্য'র্থ হয়েছে।

হানিফ বলেন, ব'ঙ্গবন্ধু ১৯৭৩ সালে কৃষিবিদ দিবস ঘোষণা করেন। তিনি কৃষিবিদদের প্রথম শ্রেণির মর'্যাদা দিয়েছিলেন। তিনি জানতেন কৃষি অর্থনীতি ছাড়া দেশকে উন্নত করা সম্ভব নয়। তাই তিনি কৃষিকে গু'রুত্ব দিয়েছিলেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*