টিকাকেন্দ্রে নিবন্ধন বন্ধ : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, টিকা’দান কেন্দ্রে গিয়ে ক’রোনাভা’ইরা’সের টিকা নেওয়ার জন্য অন’স্পট নিব’ন্ধন সুবিধা আ’পাতত বন্ধ থাকবে। অনস্পট নি’বন্ধন করে টিকা নেওয়ার সুবিধা নিতে অ’নেকেই টিকা’দান কেন্দ্রে এসে ভিড় করছেন। ভিড় এড়া’নোর জন্য’ই আ’পাতত এ সুবিধা বন্ধ রাখার সি’'দ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।

আজ বৃহস্পতিবার রা’জধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন স্বাস্থ্যম’ন্ত্রী। অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবা’র কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, পরিবার পরিকল্পনা অধিদ’'প্ত রের ম’হাপরি’চালক সাহান আরা বানুও বক্তব্য দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সাময়িক সময়ের জন্য স্বাস্থ্য অধিদ'প্ত র টিকাদান কেন্দ্রে এসে নিবন্ধনের মাধ্যমে টিকা গ্রহণের সুযোগ দিয়েছিল। এখন প্রতিদিনই অনলাইনে মানুষ নিবন্ধন করছে।

এ পর্যন্ত ১০ লাখের বেশি মানুষ টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেছে। তিন লাখের বেশি মানুষ এরই মধ্যে টিকা নিয়েছেন। শৃঙ্খলার স'ঙ্গে টিকাদান কার্যক্রম পরিচালনার জন্যই কেন্দ্রে এসে নিবন্ধনের মাধ্যমে টিকা গ্রহণের সুযোগ আপাতত বন্ধ রাখা হচ্ছে।

অনস্পট রেজিস্ট্রেশন সম্পন্ন করে টিকা গ্রহণে আগ্রহীদের সংখ্যাই বেশি উল্লেখ করে জাহিদ মালেক আরও বলেন, এতে যারা আগে রেজিস্ট্রেশন সম্পন্ন করে কেন্দ্রে এসেছেন, তাদের টিকা গ্রহণে অসুবিধা হচ্ছে।

এমনও দেখা যাচ্ছে, আগে নিবন্ধনকারীরা কেন্দ্রে ঢুকতে পারছেন না। বয়স্ক লোক, ডাক্তার, নার্সদের অসুবিধা হচ্ছে। এ কারণে আমর'া এখন অনস্পট রেজিস্ট্রেশন আর করব না। যারা নিবন্ধন করে কেন্দ্রে যাব'েন, শুধু তাদেরই টিকা দেওয়া হবে। তবে ভবি'ষ্যতে যদি টিকাদান কেন্দ্রে নিবন্ধনের প্রয়োজন পড়ে, সেটা তখন জানিয়ে দেওয়া হবে।

অ’পর এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিকা নিয়ে মানুষের দ্বিধা কে'টে গেছে। দিন দিন মানুষের মাঝে টিকা নেওয়ার আগ্রহ বেড়েছে। যে সব জায়গায় আগে ভিড় কম ছিল এখন সেখানেও টিকা নিতে অনেক মানুষ ভিড় করছেন। তিনি বলেন, নানা ধরনের গু'জব ও সমালোচনা থাকা সত্ত্বেও মানুষ এগু'লোকে আমলে না নিয়ে টিকা দিতে কেন্দ্রে আসছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*