ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে মহান “শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১” উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি
তারিখঃ ২১/০২/২০২১ইং

মহান “শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১” উদ্যাপন উপলক্ষ্যে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে আজ ৮ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ, ২১ ফেব্রæয়ারি ২০২১খ্রিঃ, রোববার, সকাল ১১:৩০মিঃ তড়ড়স ষরহশ এর মাধ্যমে এক অনলাইন আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দোয়া অনুষ্ঠান আয়োজন করা হয়।

জনাব শেখ কবির হোসেন, চেয়ারম্যান, বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি ও চেয়ারম্যান, বোর্ড অব ট্রাস্টিজ, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. মোঃ মুঞ্জুর-ই-খোদা তরফদার, উপাচার্য (ভারপ্রাপ্ত) ও ট্রেজারার, এফআইইউ
প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতেই স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধিনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, তিনি স্মরন করেন ভাষা শহীদদের যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছিলাম মায়ের ভাষায় কথা বলার স্বাধীনতা। তিনি বলেন জাতির পিতা আমাদের স্বাধীনতা এনে দিয়েছিল বলে আজ আমরা শহীদ দিবস পালন করতে পারছি এবং তারই সুযোগ্য কন্যার নেতৃতে এই দিবস পেয়েছে আন্তর্জাতিক মাতৃভাষার স্বীকৃতি। তিনি ভাষা দিবসে সকলকে মাননীয় প্রধানমন্ত্রির পাশে থেকে দেশের উন্নয়নে অবদান রাখার জন্য অনুরোধ করেন।

অনুষ্ঠানের সভাপতি জনাব মুঞ্জুর-ই-খোদা তরফদার, উপাচার্য (ভারপ্রাপ্ত) মহোদয় বলেন তরুন প্রজন্মকে ভাষা শহীদদের আত্মত্যাগের কথা হৃদয়ে, মণনে ধারন করে নিজেদের যোগ্য নাগরিক হিসেবে তৈরী করতে হবে এবং দেশের জন্য নিজেকে বিলিয়ে দিতে হবে তবেই শহীদদের আত্মা শান্তি পাবে।
অনুষ্ঠানে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন, কবিতা আবৃতি, ভাষার গাণ, আলোচনা সভা ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়ার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ করা হয়।

অনুষ্ঠানে আরো আলোচনা করেন বিশ^বিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ক্যাপ্টেন এম. মোয়াজ্জেম হোসেন, প্রফেসর ড. মাহমুদুল হাছান, ডিন, ফ্যাকাল্টি অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্স, এফআইইউ, প্রফেসর ড. অসিম সরকার, সাংস্কৃতিক বিভাগ, ঢাবি, প্রফেসর ড. ফজলুল হক, রেজিস্ট্রার, এফআইইউ, নাফিসা আহসান নিতু. সহকারী অধ্যাপক, এফআইইউ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডে সম্মানিত সদস্য, সিন্ডিকেট সদস্য, একাডেমিক কাউন্সিল সদস্য, অধ্যাপক, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*