বিএনপির সমাবেশ ঘিরে জলকামান ও অতিরিক্ত পুলিশ মোতায়েন

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব প্রত্যাহার সি'দ্ধান্তের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ করছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি। বিএনপি ও অ'ঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী জড়ো হয়েছেন। সমাবেশকে কেন্দ্র করে জলকামান ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে প্রেসক্লাবের সামনে এ এই প্রতিবাদ সমাবেশ শুরু হয়। এ সময় নেতাকর্মীদের মিছিল ও স্লোগানে পুরো প্রেসক্লাব ও আশপাশের এলাকা উত্ত'প্ত হয়ে ওঠে।সমাবেশ চলাকালে বিএনপির নেতাকর্মীদের ভিড়ে প্রেসক্লাবের সামনের রাস্তা আট'কে যায়। এসময় পুলিশ বিএনপির নেতাকর্মীদের গাড়ি চলাচলের যায়গা করে দিতে বললে পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে।

এদিকে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে প্রেসক্লাব ও সচিবালয় এলাকা পুরো ব্লক করে দিয়েছে পুলিশ। এদিকে কেউ হেঁটে প্রবেশ করতেও পারছেন না। এমনকি সংবাদ কর্মীদেরও ওই এলাকায় ঢুকতে বাধা দেওয়া হচ্ছে। এছাড়াও বিএনপির সমাবেশকে কেন্দ্র করে জলকামান ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিএনপির পূর্বঘোষিত প্রতিবাদ কর্মসূচিতে জাতীয় প্রেসক্লাবের সামনে দলটির বিপুল সংখ্যক নেতাকর্মী জড়ো হয়েছেন। নেতাকর্মীরা অবস্থান নিয়ে জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদের স্লোগানে স্লোগানে প্রেসক্লাব চত্বর উত্তাল করে তুলেছে।

এ সময় নেতাকর্মীরা জিয়ার খেতাব বাতিলের প্রতিবাদে বিভিন্ন ধরনের স্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুন নিয়ে আসেন। সময়ের স'ঙ্গে স'ঙ্গে প্রেসক্লাব চত্বরে নেতাকর্মীদের ভিড় বাড়তে শুরু করে।যেকোনও ধরনের অ’প্রীতিকর পরিস্থিতি এড়াতে সকাল থেকেই প্রেসক্লাব ও এর আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও সতর্ক অবস্থানে রয়েছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*